সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূল হোতা গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর বিভিন্ন ট্রাক ড্রাইভারের কাছ থেকে চাঁদা আদায়ের সময় মো. ফারুক (৩৫) নামে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৫ মে) রাত ৯টায় নগরের পাহাড়তলী থানার বিটাক মোড়ে সফি মটরসের সামনে থেকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, নগরীর পাহাড়তলী বিটাক এলাকায় ড্রাইভার প্রাইম মুভার ট্রেইলার চালকদের কাছ থেকে সংঘবদ্ধ চাঁদাবাজরা দীর্ঘদিন চাঁদাবাজি করার খবর পাহাড়তলী থানা পুলিশ জানতে পারে। বুধবার রাতে সফি মটরস রোডে প্রাইম মুভার ট্রেইলার কন্টেইনার আনলোড করার জন্য অপেক্ষায় ছিল। এ সময় সংঘবন্ধ চাঁদাবাজ চক্রের নেতা ফারুকসহ অজ্ঞাতনামা আরও কয়েকজন রাস্তায় চালকদের কাছ থেকে চাঁদা উত্তোলন শুরু করে। কিছু চালক চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তর্কাতর্কি এক পর্যায়ে ওমর ফারুক নামের এক ড্রাইভার কৌশলে পুলিশকে বিষয়টি জানান। পুলিশ ঘটনাস্থলে এসে চালকদের সহায়তায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের নেতা মো. ফারুককে গ্রেপ্তার করে। এ সময় তার কাছে চাঁদা আদায়ের ২ হাজার টাকা উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এ বিষয়ে তথ্য নিশ্চিত করে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান ইমাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারুক চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে তার দলের অন্যান্যদের নাম ঠিকানা প্রকাশ করেছে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

জেএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!