সাংসদ বাদলের মতে কুরআন সম্পর্কে অজ্ঞতাই জঙ্গিবাদ উত্থানের কারণ

সমাজে জঙ্গিবাদের উত্থান ও সাম্প্রদায়িক মনোভাব পোষণের মূল কারণ হলো কুরআন সম্পর্কে অজ্ঞতা বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল।

তিনি বলেছেন, ‘আমরা অধিকাংশ বাংলাভাষী মুসলিম, কুরআনের বঙ্গানুবাদ পড়ি নাই। আমরা বিশ্বাস করি। যে ব্যক্তির কুরআনের জ্ঞান আছে। সে কখনই জঙ্গি হতে পারে না। সাম্প্রদায়িক হয়ে অন্য ধর্মাবলম্বী মানুষদের আঘাত করতে পারে না।’

চট্টগ্রামের চান্দগাঁওয়ের মোহরার একটি কমিউনিটি সেন্টারে শনিবার (১ জুন) পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও কুরআনের বঙ্গানুবাদ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সামাজিক সংগঠন মুজিব সৈনিক এ অনুষ্ঠানের আয়োজন করে।

এমপি বাদল আরো বলেন, ‘মুজিব সৈনিক সংগঠনটি জঙ্গিবাদ রুখতে মোহরার তরুণ প্রজন্মের হাতে কুরআন এর বঙ্গানুবাদ তুলে দেওয়ার যে কাজটি করেছে তা প্রশংসনীয়। আশা করি কোরআনের মর্মবাণী নিজ মাতৃভাষায় পড়ে তরুণরা জঙ্গিবাদবিরোধী কর্মকাণ্ডে ভূমিকা রাখতে পারবে। এই কার্যক্রম আরো জোরদার করতে হবে। সেক্ষেত্রে আমার সহযোগিতা থাকবে।’

মুজিব সৈনিকের সভাপতি আসফাক হোসাইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, সাংবাদিক আলম দিদার, নগর যুবলীগ নেতা নঈম উদ্দিন খান, লোকমান হোসেন, তারিকুল ইসলাম চৌধুরী তানিম ও মোহাম্মদ রুবেল।

এ অনুষ্ঠানে একশ জন তরুণের হাতে কুরআনের বঙ্গানুবাদ উপহার তুলে দেন এমপি বাদলসহ অতিথিরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!