ষোলশহর থেকে অক্সিজেন পর্যন্ত সৌন্দর্য বর্ধনের উদ্যোগ চসিকের

বহুতল ভবণ নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোড অনুসরণপূর্বক অনুমোদিত নকশা অনুযায়ী ভবণ নির্মাণের জন্য নগরীর ভূমি মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি রোববার (২৮ এপ্রিল) দুপুরে অক্সিজেন মোড়ের ফজল আরব প্রপার্টিজ লিমিটেডের নির্মাণ কাজ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে একথা বলেন।

বায়েজিদ থানা আওয়ামী লীগের সভাপতি আবদুন নবী লেদুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ফজল আরব প্রপার্টিজের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াচ বক্তব্য রাখেন । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর মোহাম্মদ শাহেদ ইকবাল বাবু, জেলা পরিষদ সদস্য জসীম উদ্দিন, সাবেক কাউন্সিলর শফিকুল ইসলাম, সাবেক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌসী আরা মুন্নী, হাটহাজারী উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা আরেফিন মুক্তাসহ ব্যক্তিবর্গ ।

ফজল আরব প্রপার্টিজের উদ্যোগে অক্সিজেন এলাকায় নিমিত হচ্ছে ১৮ তলা বিশিষ্ট নানন্দিক ভবন। প্রায় ৬০ গন্ডা জায়গার উপর নির্মিত এ ভবণে ৯০টি ফ্ল্যাট থাকবে।

সিটি মেয়র বলেন ৩০ কোটি টাকা ব্যয়ে ষোলশহর ২ নম্বর গেইট থেকে অক্সিজেন পর্যন্ত রাস্তার সৌন্দর্য বর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে । ইতিমধ্যে আনুষ্ঠানিক সকল প্রক্রিয়া শেষ হয়েছে । শিঘ্রই রাস্তার কাজ শুরু হবে। এতে থাকছে রাস্তার দুপাশে সম্প্রসারণ, ড্রেন নির্মাণসহ রাস্তায় চলাচলরত যানবাহনের যাত্রী সাধারণের উঠা-নামার স্টপিজ, রিক্সার স্ট্যান্ড এবং এলইডি বাতি । আর নতুন বিল্ডিং তৈরির ক্ষেত্রে অবশ্যই বিল্ডিং কোড মানার বিষয়টি নিয়ন্ত্রণ করতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্টদের শক্তিশালী ভূমিকা নিতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!