ইসকনের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে ছাত্রসেনার স্মারকলিপি

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের বিরুদ্ধে জেলাপ্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম। আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) সম্প্রতি নগরের বেশ কিছু স্কুলে ‘ফুড ফর লাইফ’ কর্মসূচির অধীনে খাবার বিতরণের আড়ালে সাম্প্রদায়িক দাঙ্গা উসকানি দিচ্ছে বলে তারা দাবি করেন।

চট্টগ্রাম মহানগর উত্তরের উদ্যোগে চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনকে বুধবার (১৮ জুলাই) স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, ‘শিক্ষার্থীদের মধ্যে অধিকাংশই মুসলমান, চোখে মুখে অস্বস্তি নিয়ে এই ধ্বনি দিয়েছে তারা। এই ভিডিওগুলো দেখেই জানতে পারি এটা নির্দোষ খাবার নয়, এটা ‘প্রসাদ’। অর্থাৎ হিন্দু দেবদেবীর নামে উৎসর্গকৃত খাবার। যা ভিন্ন ধর্মাবলম্বী কাউকে জোর করে খাওয়ানো অনৈতিক, অন্যায়ও বটে। সাধারণত দেবদেবীদের জন্য উৎসর্গকৃত প্রসাদসহ যেকোন খাবার ইসলাম ধর্মে সম্পূর্ণ নিষেধ।’

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ছাত্রসেনার কেন্দ্রীয় গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ও মহানগর উত্তরের সাবেক সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মাছুমুর রশীদ কাদেরী, নগর উত্তর সভাপতি মুহাম্মদ গোলাম মোস্তফা, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ তৌহিদুল হক, দপ্তর সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হাসান, মুহাম্মদ ওসমান গণি কাদেরী, খালেদ বীন জাহাঙ্গীর, মুহাম্মদ আজাদ হোসেন, মুহাম্মদ সাহেদ হোসেন, মুরশেদুল আলম, শাহাদাত হোসাইন, কাজী শাহেদ, সাজ্জাদ হোসাইন, মনির উদ্দীন।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!