সংগঠনের স্বার্থ ও শৃঙ্খলাকে ব্যক্তি-গোষ্ঠী স্বার্থের ঊর্ধ্বে রাখার আহবান

সংগঠনের স্বার্থ ও শৃঙ্খলাকে ব্যক্তি ও গোষ্ঠীর স্বার্থের ঊর্ধ্বে রাখার উদাত্ত আহবান জানিয়েছেন মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার (২৯ অক্টোবর) চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

এ বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ সালাম, দক্ষিণ জেলা শাখার সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের স্বাক্ষরও রয়েছে।

এতে বলা হয়েছে, রোববার (২৭ অক্টোবর) চট্টগ্রামের রাজনৈতিক ইতিহাসের অন্যতম সুশৃঙ্খল ৬ (ছয়) সাংগঠনিক জেলার প্রতিনিধি সম্মেলন নগরীর ‘দি কিং অব চিটাগাং’ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরসহ চট্টগ্রাম মহানগর, দক্ষিণ, উত্তর, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার তিন হাজার তৃণমূল সংগঠক উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম সার্কিট হাউসে ২৬ অক্টোবর রাতে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের উপস্থিতিতে সিদ্ধান্ত হয় প্রতিনিধি সভার সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ এবং সভা পরিচালনা করবেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। আর মঞ্চে থাকবেন ঢাকা থেকে আসা সব কেন্দ্রীয় নেতারা, চট্টগ্রামের মন্ত্রী, ৬ জেলার সংসদ সদস্য, সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদকরা।

সভায় কারা বক্তব্য দেবেন সেটাও নির্ধারণ করা হয়। আর সেই মতে সভা পরিচালিত হয়। প্রতিনিধি সভা সম-সাময়িক কালের মধ্যে সবচেয়ে সুন্দর ও সুশৃঙ্খলভাবে শেষ হওয়ায় উপস্থিত কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ও তৃণমূল নেতারা প্রশংসা করেছেন।

সুন্দর এ অনুষ্ঠানকে কালিমালিপ্ত করার জন্য কিছু অপরিণামদর্শী ব্যক্তি সচেষ্ট রয়েছে। সগঠনের ঐক্য ও শৃঙ্খলা বিনষ্ট করার জন্য এই ধরনের তৎপরতাকে আমরা নিন্দা জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশব্যাপী শুদ্ধি অভিযান চলছে এমন সময়ে দলীয় শৃঙ্খলা ও স্বার্থকে ঊর্ধ্বে রেখে সবাই কাজ করার জন্য নেতারা আহবান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!