সংখ্যালঘুদের খুন-হামলাকারীরা ইসলামের দুশমন

সংখ্যালঘুদের খুন-হামলাকারীরা ইসলামের দুশমন 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: শোলাকিয়া ঈদ জামাতের খতিব মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ কোরআন হাদিসের আলোকে বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে আগুনে মানুষ পুড়িয়ে হত্যা জগন্য অপরাধ। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। আগুনে মানুষ পুড়িয়ে হত্যা, গাড়ি পোড়ানো, নিরহ মানুষদের উপর হামলা ইসলাম সমর্থন করে না।
তিনি আরো বলেন, মুসলিম অধ্যুষিত এলাকা বা দেশে সংখ্যালঘুদের খুন ও তাদের উপর হামলাকারীরা ইসলাম ও মুসলমানের শত্রু। জঙ্গিবাদ বিরোধী আন্দোলনে কেউ বিরোধীতা করলে তারাও ইসলামের শত্রু। বর্তমানে নতুন আপদের সৃষ্টি হয়েছে। যেখানে আত্মহত্যা হারাম সেখানে আত্মঘাতী হামলার নামে নিজে আত্মহত্যা করছে এবং অন্যকে হত্যা করছে। এ অবস্থা থেকে উত্তোরণে সচেতন হতে হলে প্রতিটি ঘরের বাবা-মাসহ শিক্ষক ও সমাজপতিদের সজাগ থাকতে হবে।
শুক্রবার বিকালে কক্সবাজারের চকরিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সুচিন্তা বাংলাদেশ’র আয়োজনে জঙ্গিবাদ বিরোধী আলেম-উলামা-জনতা সমাবেশে মূখ্য আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমস্বয়ক ড.মো.আশরাফুল ইসলাম সজীবের সভাপতিত্বে ও বোখারী আজমের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগ নেতা এটিএম জিয়া উদ্দিন চৌধুরী, ইসলামী ফাউন্ডেশনের সিরাজউদ্দৌলা, মাওলানা আবুল হোসাইন আনসারী, মাওলানা নুরুল হোসাইন, মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানা নুরুল আবছার ছিদ্দিকী প্রমুখ।
এতে উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম, জঙ্গি, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি চকরিয়ার সদস্য সচিব ও জেলা শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কমর উদ্দিন, চকরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ এ.কে.এম গিয়াস উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল হক শহীদ, সাধারণ সম্পাদক কছির উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সভাপকি সুলাশ কান্তি সুশীল, উপজেলা মহিলা যুবলীগের সভাপতি নাসরিন জন্নাত শাওন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু প্রমুখ।
সমাবেশে উপজেলার বিভিন্ন মসজিদের খতিব, মাদ্রাসার শিক্ষক, আলেম-উলামারা বক্তব্য রাখেন। এছাড়া বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!