ষোলশহর এলাকায় ছোরা ঠেকিয়ে ছিনতাই করে মাদকাসক্ত ৩ কিশোর

পুলিশের হাতে ধরা খাওয়া তিনজনই প্রফেশনাল ছিনতাইকারী। এ তিন কিশোর প্রতিদিন ফ্লাইওভার ও আশপাশের এলাকায় গাম জাতীয় নেশাদ্রব্য সেবন করে। সে টাকা যোগাতেই ষোলশহর ও রেলস্টেশন এলাকায় রাতের বেলা বা নির্জনে কাউকে দেখলেই ছোরা ঠেকিয়ে ছিনতাই করে তারা।
মঙ্গলবার (২৮ জুলাই) চট্টগ্রামের পাঁচলাইশ থানার ষোলশহর এলাকা থেকে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি ছোরা ও ছিনতাইয়ের ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ছিনতাইয়ের শিকার হওয়া আরিফুল ইসলামের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন কিশোরকে থানায় ধরে আনার পর জিজ্ঞাসাবাদে তারাই এসব তথ্য দিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হল ভোলা জেলার ভোলা থানার খাসির বাজার এলাকার মো. খলিল মো. নুরনবী (১৮), চট্টগ্রামের ষোলশহর এলাকায় ভাসমান বস্তির বাসিন্দা মৃত জাহাঙ্গীরের ছেলে মো. ফয়সাল (১৬) এবং ষোলশহর রেলস্টেশন এলাকার বাসিন্দা রুস্তম আলী মো. সজিব (১৬)।

অভিযোগ সূত্রে জানা যায়, চট্টগ্রামের আনোয়ারার দক্ষিণ সাহা পাড়ার বাসিন্দা আরিফুল ইসলাম (৩৫) জিইসি মোড় থেকে রিকশায় ষোলশহর তালতলা তার নিজ বাসায় যাওয়ার পথে ফ্লাইওভার ও আশপাশ এলাকায় পৌঁছলে ছোরা ধরে ভয় দেখিয়ে তার হাতে থাকা ফোনসেট কেড়ে নেয়। পরে সেখান থেকে চিটাগং শপিং কমপ্লেক্সের পথ দিয়ে পালিয়ে যায় তারা। আরিফের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে স্থানীয়দের সহায়তায় ৩ কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে তিনটি ছোরাও উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘ধৃত তিন কিশোর মাদকাসক্ত। সে টাকা যোগান দিতেই ছিনতাই করে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!