শ্রেষ্ঠ উদ্ভাবক পুরস্কার পাচ্ছেন বন্দর চেয়ারম্যান

ডিজিটাল অনলাইন বার্থিং মনিটরিং সিস্টেম উদ্ভাবন করায় নৌপরিবহন মন্ত্রণালয়ের শ্রেষ্ঠ উদ্ভাবক নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ

আগামী রোববার (১২ জানুয়ারি) সকাল ১০টায় নৌ পরিবহন মন্ত্রণালয়ে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণের কথা রয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মন্ত্রণালয়ের আইসিটি শাখার প্রোগ্রামার সৈয়দ মোহাম্মদ অলিউর রহমান সাক্ষরিত চিঠিতে বিষয়টি জানানো হয়েছে।

ডিজিটাল অনলাইন বার্থিং মনিটরিং সিস্টেমে বিদেশ থেকে বহির্নোঙরে জাহাজ আসার পর মোবাইল অ্যাপসের মাধ্যমে বন্দর কর্তৃপক্ষকে জানাবে। এরপর ফিরতি এসএমএসে প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন জাহাজের কর্তৃপক্ষ। এর ফলে বার্থিং মিটিংয়ের আর প্রয়োজন হবে না। এ সিস্টেমের জন্য তিনি পুরস্কার পাচ্ছেন।

চিঠিতে বলা হয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০১৯-২০ এর কার্যক্রম নম্বর ৯.১ অনুযায়ী তিনজনকে শ্রেষ্ঠ উদ্ভাবক নির্বাচিত করা হয়েছে।

একই সাথে চট্টগ্রামের মেরিন একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট ক্যাপ্টেন কাজী এবিএম শামীম ও নৌপরিবহন অধিদফতরের সহকারী পরিচালক মুহাম্মদ শাহাদাত হোসেন সরকার পুরস্কার পাচ্ছেন ।

ক্যাপ্টেন কাজী এবিএম শামীম উদ্ভাবন করেছেন বিএমএ ক্যাম্পাস ম্যানেজমেন্ট সলিউশন। মুহাম্মদ শাহাদাত হোসেন সরকারের উদ্ভাবন অভ্যন্তরীণ নৌযান সার্ভে এবং সার্ভে সনদ অনলাইনে জারি।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!