শ্যোন অ্যারেস্ট দেখানো হলো হেফাজতের সাবেক তিন নেতাকে

হেফাজতে ইসলামের সাবেক তিন কেন্দ্রীয় নেতাকে ঢাকার পর এবার চট্টগ্রামের হাটহাজারীর সহিংসতায় দায়ের করা ৫ মামলাতেও শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে।

বুধবার (১৯ মে) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে তাদের শ্যোন অ্যারেস্ট দেখানোর এ আদেশ দেন।

আসামীরা হলেন, বিলুপ্ত হওয়া কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক ও জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘হাটহাজারী থানা পুলিশ আদালতের কাছে হেফাজতের তিন নেতাকে হাটহাজারীতে দায়ের করা ৫টি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে। যার প্রেক্ষিতে আদালত এ নির্দেশ জারি করেন।’

প্রসঙ্গত, গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের প্রতিবাদে হেফাজতের কর্মীরা চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া, নারায়নগঞ্জ ও ঢাকায় তাণ্ডব চালায়। এ ঘটনায় হাটহাজারী দেশের বিভিন্ন স্থানে ৩০টির অধিক মামলা হয়। এরপর মামুনুল হক, জুনায়েদ আল হাবীব, আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে মামুনুল রিমান্ডে থাকলেও জুনায়েদ আল হাবীব ও আজিজুল হক ইসলামাবাদী কারাগারে রয়েছেন।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!