শেষ রাতের অভিযানে পটিয়ায় ২৪ রোহিঙ্গা আটক

চট্টগ্রামের পটিয়া উপজেলার পৌর সদরের গোবিন্দরখীল এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গাকে আটক করেছে পটিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত চারটার দিকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন নেজাম উদ্দীন (৬৫), শহীদুল ইসলাম (১৯), শফিক আলম (১৯), আবুল কালাম (৪২), মোহাম্মদ হোসেন (২১), জিয়াউর রহমান (১৯), সাইফুল ইসলাম (১৯), মো. ইউসুফ (২০), নবী হোসেন (২৭), আমিন (৪২), ইলিয়াছ (৩০), আবদুর রাজ্জাক (২৫), নুরুল আমিন (৪০), বশির আহমদ (৫৫), আবু মোনাফ (৬০), আলি আহমদ (১৯), আব্দুস সালাম (৪৮), মো. জুনায়েদ (৪২), মো. কাসেম (৩৯), আনোয়ার ছাদেক (২১), জিয়াউর রহমান (১৯), আহমদ কবির (৪৫), মুজিবুর রহমান (১৯) ও শরিফ (১৯)।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাত চারটার দিকে পটিয়া থানা পুলিশেরে একটি টিম উপজেলার গোবিন্দরখীল ৮ নং ওয়ার্ডে অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গা নাগরিককে আটক করে।

স্থানীয় সূত্রে জানা যায়, পটিয়া পৌর সদর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ২০ হাজার রোহিঙ্গা বসবাস করে আসছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে পটিয়া উপজেলার দক্ষিণভূর্ষি ইউনিয়নের হাইদগাঁও ও পৌর সদরের ১নং ওয়ার্ড, ২নং ওয়ার্ড, ৩নং ওয়ার্ড ও ৮নং ওয়ার্ড এলাকায় প্রায় ২০ হাজার রোহিঙ্গা বসবাস করছে বলে জানা যায়।

পৌরসভার ২নং ওয়ার্ড এলাকার স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় হানিফ কলোনি ও আজিজুর রহমানের আরজু কলোনিতে প্রায় ৫০টি রোহিঙ্গা পরিবার বসবাস করে আসছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দীন জানান, বিশেষ অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। অবৈধ অনুপ্রবেশের দায়ে ১৯৪৬ সালের ১৪ ধারায় বিদেশি নাগরিক আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!