শেখ কামাল ক্লাব কাপ ফুটবলের সফলতায় সবার সহযোগিতা চেয়েছেন মেয়র

১৯ অক্টোবর মাঠে গড়াচ্ছে তৃতীয় আসর

চট্টগ্রাম আবাহনী আয়োজিত শেখ কামাল ক্লাব কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের তৃতীয় আসর চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে আগামী ১৯ অক্টোবর সন্ধ্যা সাতটায় আগের দু’আসরের চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে। উদ্বোধনী দিন ছাড়া অন্যান্য দিন দুটো করে খেলা অনুষ্ঠিত হবে। এর মধ্যে দিনের প্রথম খেলা বিকেল ৪ টায় এবং দ্বিতীয় খেলা সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত হবে। শেখ কামাল ক্লাব কাপের তৃতীয় আসরের সফলতায় সবার সহযোগিতা চেয়েছেন সিটি মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, গত দুই বারের চেয়ে এবার খেলা অনেক বেশি প্রতিদ্বন্ধিতা পূর্ণ হবে। দেশি-বিদেশি কয়েকটি দলই শিরোপার দাবিদার। টুর্নামেন্টে কিছু সীমাবদ্ধতা থাকলেও ফুটবলের স্বার্থে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। গণমাধ্যমকে প্রচারণায় সহায়তার আহবান জানান মেয়র।

শেখ কামাল ক্লাব কাপ আন্তর্জাতিক ফুটবল উপলক্ষে নগরীর সিটি কর্পোরেশন মিলনায়তনে আয়োজকদের পক্ষ থেকে বুধবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা চাইলেন টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী। তিনি বলেন, সফল প্রচারণার মাধ্যমে টুর্নামেন্টটিকে সফল করা সম্ভব হবে, ইতিমধ্যেই সাধারণ মানুষের মধ্যে বিপুল আগ্রহ তৈরি হয়েছে। প্রত্যেকটি দল চট্টগ্রামে এসে পৌঁছেছে। খেলার সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।

ক্যাসিনোসহ ক্রীড়াসংশ্লিষ্ট ক্লাবে অভিযানের বিরুদ্ধে বক্তব্য দিয়ে বিতর্কে পড়া জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, ‘আমি সহজ সরল মানুষ। আমি যা মনে আসে বলে ফেলি। অন্যভাবে নেবেন না। ভুল ভ্রান্তি মানুষের থাকবে।’ তিনি আরও জানান, ‌তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এর উদ্বোধন করবেন। টুর্নামেন্টে ১০ টাকা ও ৩০ টাকা টিকিটের দাম রাখা হয়েছে জানিয়ে হুইপ বলেন, ‘টুর্নামেন্ট থেকে আয় করা উদ্দেশ্য নয়। উদ্দেশ্য দর্শক আনা। একটি জমজমাট টুর্নামেন্ট করতে চাই। আর এই টুর্নামেন্ট অনেকে ঢাকায় নিয়ে যাওয়ার প্রস্তাব দিচ্ছেন। আমি চাই চট্টগ্রামে শুরু হওয়া এই টুর্নামেন্ট এখানেই থাকুক।’

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস। তিনি জানান, আগামীকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় হোটেল রেডিসেন ব্লুতে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হবে। এবারের আসরে দেশি-বিদেশি মিলিয়ে মোট ৮ টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ৮ টি দলের মধ্যকার গ্রুপ পর্বের খেলার পর সেমিফাইনাল, ফাইনালসহ সর্বমোট ১৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ৩০ অক্টোবর সন্ধ্যা সাতটায় ফাইনাল অনুষ্ঠিত হবে। এর আগে ২৭ ও ২৮ অক্টোবর সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল।

এবারের টুর্নামেন্টের বাজেট দশ কোটি টাকা। চ্যাম্পিয়নদের প্রাইজমানি পঞ্চাশ হাজার মার্কিন ডলার, রানার্সআপ দল পাবে পঁচিশ হাজার ডলার। এছাড়া প্রতিটি দল অংশগ্রহণ ফি হিসেবে পাবে দশ হাজার ডলার করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!