শীতের সবজিতে ভরপুর বাজার, দামও কম

নিজস্ব প্রতিবেদক
শীতকালীন সবজিতে ভরপুর চট্টগ্রাম নগরীর কাঁচাবাজারগুলো। বাজারে সরবরাহ বেশি থাকায় গত সপ্তাহের তুলনায় কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা কম দামে বিক্রি হচ্ছে এসব সবজি। ফলে সব শ্রেণির ক্রেতারা চাহিদা অনুযায়ী সস্তায় সবজি কিনতে পারছেন।

শুক্রবার (২৬ ডিসেম্বর) বাজার ঘুরে দেখা যায়, গত দুই-তিন সপ্তাহের তুলনায় বেশ কয়েক দফা কমে কেজিপ্রতি ৩০ টাকার নিচে নেমে এসেছে শীতকালীন বেশিরভাগ সবজির দাম।

নগরীর রেয়াজউদ্দিন বাজার, চকবাজার ও কাজির দেউড়ি বাজারে গিয়ে দেখা যায়, মিষ্টি কুমড়া ২৫ টাকা, লাউ ২৫ টাকা, শিম ৫০ টাকা, ফুলকপি ৩০ টাকা, নতুন আলু ৩০ টাকা, টমেটো ৪০ টাকা, তিত করলা ৬০ টাকা, পেঁয়াজ পাতা ৪০ টাকা, বাঁধাকপি ২৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

চকবাজারের সবজি বিক্রেতা বোরহান উদ্দিন বলেন, আড়তে এখন সব ধরনের শাকসবজি পাওয়া যাচ্ছে। সবজির ঘাটতি নেই। যে কারণে কম দামে সবজি আনতে পারছি। বিক্রিও করতে পারছি কম দামে। এখন প্রায় সব ধরনের সবজিই সস্তা। ক্রেতারা নতুন আলু, টমেটো, ফুলকপি, শিম কিনছে বেশি।

তবে নগরীর সাবএরিয়া, দেওয়ানবাজার, জামালখান এলাকাসহ নগরীর অস্থায়ী ছোট বাজারগুলোতে দামের কিছুটা তারতম্য লক্ষ্য করা গেছে।

অন্যদিকে কমতির দিকে রয়েছে মাছের দামও। বাজারে প্রতিকেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৮০০ টাকায়, কোরাল ৪৫০ থেকে ৫৫০, লইট্টা ১০০ থেকে ১২০, রুই ২০০ থেকে ২৫০, তেলেপিয়া ১২০ থেকে ১৫০। তবে মাছের আকার ও বাজারভেদে তারতম্য লক্ষ্য করা যায় মাছের দামেও।

এছাড়াও গত সপ্তাহের মতোই আছে মাংসের মূল্যতালিকা। ব্রয়লার মুরগি কেজি ১২০ টাকা, সোনালি মুরগি ২২০ থেকে ২৫০ টাকা, দেশি মুরগি ৩৮০ থেকে ৪০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অন্যদিকে গরুর মাংস ৫৫০ থেকে ৬৫০ টাকা, খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়।

এএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!