শিশু গৃহকর্মী নির্যাতন/ নারী আইনজীবী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের হামজারবাগের মোমিনবাগ আবাসিক এলাকার একটি বাসায় নির্যাতিত শিশু গৃহকর্মীকে উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত গৃহকত্রী অ্যাডভোকেট শ্যামলীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এখনো মামলা দায়ের হয়েছে।

রবিবার (২৮ জুলাই) দুপুরে রিয়াদ (১২) নামের গৃহকর্মী নির্যাতন সহ্য না করতে পেরে আটতলার একটি বাসার গ্রিল কেটে পালানোর চেষ্টা করে। ওই সময় বাড়ির দারোয়ান সাইদুল ইসলাম বিষয়টি লক্ষ্য করে ৯৯৯ এ ডায়াল করে পুলিশকে অবহিত করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভিকটিম শিশু রিয়াদকে থানা হেফাজতে নেন।

দারোয়ান সাইদুল ইসলাম জানান, মোমিন টাওয়ারের আট তলার একটি বাসার গ্রিল কেটে রিয়াদ যখন দশ তলায় উঠে যায় তখন আমি তাকে উদ্ধার করি। উদ্ধারের পর রিয়াদ জানিয়েছে তাকে গত দুই মাস ধরে মারধর করে ঐ বাসার গৃহকত্রী অ্যাডভোকেট শ্যামলী।

তিনি আরোও জানান, আমি রিয়াদকে উদ্ধার করার পর পুলিশকে ৯৯৯ এ কল দিলে পাঁচলাইশ থানার পুলিশ এসে তাকে নিয়ে যায়।

ভিকটিম রিয়াদের বাড়ি চকরিয়া উপজেলায়। তিনি আলম ও খালেদা জাহানের ছেলে। তিনি প্রথম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করছিলেন।

ভিকটিম গৃহকর্মী রিয়াদ জানান, ‘আমাকে ভীষণ মারধর করে। তাই আমি গ্রিল কেটে বাসা থেকে পালিয়ে বাড়ি চলে যেতে চেয়েছিলাম।’

শিশু গৃহকর্মী নির্যাতন/ নারী আইনজীবী গ্রেপ্তার 1

পাঁচলাইশ থানার এসআই সজীব জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেলে আমরা শিশু গৃহকর্মীকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। ছেলেটির শরীরে মারধরের অসংখ্য দাগ আছে। তার হাতে কয়েকটি কামড়ের দাগও আছে। অভিযুক্ত আইনজীবী গৃহকত্রীকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিলাম। তিনি প্রেগনেন্ট তাই তাকে রাতেই থাকে চমেকে প্রেরণ করি। সোমবার (৩০ জুলাই) তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এসআই সজীব আরোও বলেন, রিয়াদের বাবা-মাকে খবর পাঠানো হয়েছে। তারা আসলে বিস্তারিত জানা যাবে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘বিষয়টি খুবই মর্মান্তিক। আমরা ছেলেটির মা বাবাকে খবর পাঠিয়েছি।’

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!