শিশু গৃহকর্মীকে নির্যাতন: কারাগারে গৃৃহকত্রী আরেফা

এগারো বছরের শিশু গৃৃহকর্মী ইয়াছমিন আক্তারকে নির্যাতনের দায়ে আটক গৃহকত্রী আরেফাকে শিশু আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করে খুলশী থানা পুলিশ। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেছেন।

বুুধবার (৭ আগস্ট) মহানগর মূখ্য হাকিম আবুু সালেহ মো. নোমানের আদালত এই আদেশ প্রদান করেন।

প্রসংগত, নির্যাতনের শিকার ইয়াছমিনের বাড়ি কক্সবাজারের ডুলাহাজারা এলাকায়। ইয়াছমিন এতিম বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার চট্টগ্রাম প্রতিদিনকেক বলেন, ‘শিশু গৃহকর্মী ইয়াছমিনের উপর নির্যাতনের ঘটনায় খুলশী থানায় আটক হওয়া আরেফা আক্তারকে আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

উল্লেখ্য, মঙ্গলবার রাতে লালখানবাজার এলাকার চাঁনমারি রোডের এপিক কমর পার্ক বিল্ডিংয়ের অষ্টম তলার একটি ফ্ল্যাট থেকে আরেফা আক্তারকে আটক করার পাশাপাশি নির্যাতনের শিকার ইয়াছমিনকে উদ্ধার করে পুলিশ। আরেফা আক্তার ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা মো. বখতিয়ারের স্ত্রী।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, বিগত সাত মাস বখতিয়ার-আরেফা দম্পতির বাসায় গৃহকর্মীর কাজ করছিল ইয়াছমিন আক্তার। প্রায়শই গৃহকর্তী আরেফা এতিম ইয়াছমিনকে নির্যাতন করতো। অসহ্য হয়ে ইয়াছমিন পাশের ফ্ল্যাটের গৃহকর্মীকে জানায়। ওই গৃহকর্মী তার গৃহকত্রীকে জানালে তারা পুলিশে খবর দেয়। এরই প্রেক্ষিতে পুলিশ ইয়াছমিনকে উদ্ধার করে।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!