শিক্ষা ছাড়া কোন দেশ উন্নত হতে পারে না-এম.পি নদভী

শিক্ষা ছাড়া কোন দেশ উন্নত হতে পারে না-এম.পি নদভী 1লোহাগাড়া প্রতিনিধি (চট্টগ্রাম) : চুনতি ইউনিয়নে ফারেঙ্গা-পানত্রিশা মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন (বীর বিক্রম) উচ্চ বিদ্যালয়ের বর্ষপূর্তি উদ্যাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি দেশের সার্বিক কল্যাণ সাধনে অবকাঠামোগত উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। বিশেষ করে দেশকে সমৃদ্ধশালী করতে সুশিক্ষায় শিক্ষিত করতে বর্তমান প্রজন্মদেরকে বিভিন্ন ভাবে উৎসাহিত করছেন এবং একই সাথে মা-বাবা ও অভিভাবকদেরকেও তিনি এ ব্যাপারে সজাগ হওয়ার আহ্বান জানান। তিনি আরো বলেন, একটি দেশ শিক্ষাজ্ঞান ব্যতীত উন্নতি লাভ করতে পারে না। যে কারণে তিনি শিক্ষাক্ষেত্রে বেশির ভাগ সুযোগ দানে শিক্ষা কার্যক্রম গতিশীল করে তুলেছেন। বিনামূল্যে পাঠ্য বই বিতরণ, শিক্ষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান ও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নে বিভিন্ন ভাবে আর্থিক বরাদ্দ দিচ্ছেন।
৪ ফেব্রুয়ারী উপজেলার চুনতি ইউনিয়নে ফারেঙ্গা-পানত্রিশা মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন (বীর বিক্রম) উচ্চ বিদ্যালয়ের বর্ষপূর্তি উদ্যাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অধ্যাপক আবদুল খালেক, লায়লা বিলকিছ রুনা ও হোসনে আরা বেবীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহজাহান পিপিএম (বার)। উদ্বোধক ছিলেন বিদ্যালয় প্রতিষ্ঠাতা প্রধান মন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন (বীর বিক্রম) পিএসসি। উদ্বোধনী বক্তব্য রাখেন চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহাসান সাঈদ, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমূল ইসলাম, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ মহিলা সদস্যা শাহিদা আকতার, লোহাগাড়া ইউ.পি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছফা চৌধুরী, সাতকানিয়ার নলুয়া ইউ.পি চেয়ারম্যান তছলিমা বেগম, পদুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্কাস আলী প্রমুখ।
উল্লেখ্য, বিদ্যালয়ের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বার্ষিক পুরস্কার বিতরণ, ম্যাগাজিন প্রকাশ ও পাঁচ তলা স্কুল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও মেজবানের আয়োজন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!