শিক্ষা খাতে কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে চসিক- মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নাগরিক স্বার্থে শিক্ষার আলোতে আলোকিত প্রজন্ম গড়ে তুলতে চসিক বছরে কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা কর্মসূচির সহায়ক হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরীতে ৯০টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে।

 

এ সকল প্রতিষ্ঠানে বছরে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী অধ্যয়নের সুযোগ পাচ্ছে। তিনি শিক্ষা মন্ত্রণালয় থেকে সিটি কর্পোরেশনের শিক্ষা খাতে বরাদ্দ প্রত্যাশা করেন।

DSC_1250

 

আজ বুধবার দুপুরে করপোরেশন পরিচালিত বাগমনিরাম আবদুর রশিদ বালক উচ্চ বিদ্যালয়ের জেএসসি ও এসএসসি ২০১৫ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র কথাগুলো বলেন।

 

তিনি শিক্ষা মন্ত্রাণালয়কে উদ্দেশ্য করে বলেন, মন্ত্রণালয় আন্তরিক হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে যেতে পারবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা-দারিদ্র মুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান শিক্ষার্থীরাই অবদান রাখতে সক্ষম হবে। সে লক্ষ্যে আধুনিক, প্রযুক্তি নির্ভর, সুশিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

 

জঙ্গী ও সন্ত্রাসবাদ প্রসঙ্গে বলেন, ইসলাম বিরোধী অপশক্তি পবিত্র ইসলামকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে জঙ্গী ও সন্ত্রাসীদের মদদ যুগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক সকলকে এ বিষয়ে সজাগ থাকার আহবান জানান। জনাব আ জ ম নাছির উদ্দীন  উন্নত পরিবেশ, স্বাস্থ্যকর ও সবুজ নগরী গড়তে নগরীর সর্বস্তরের নাগরিকদের সহযোগিতা কামনা করে বলেন, আগামী ৩ অর্থ বছরের মধ্যে চট্টগ্রামের আমুল পরিবর্তন ঘটবে। চট্টগ্রাম হবে বাসপোযোগী, আধুনিক ও নৈসর্গিক নগরী। মেয়র তার ভিশন ও কর্মপরিকল্পনা বাস্তবায়নে সর্বস্তরের নাগরিকদের সহযোগিতা কামনা করেন।

 

১৫ নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি।

 

স্বাগত বক্তব্য রাখেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক টিংকু কুমার বনিক। এ ছাড়াও অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সিটি মেয়র সহ অতিথিদের ফুল এবং ক্রেস্ট দিয়ে অভিনন্দিত করা হয়। পরে মেয়র কৃতি শিক্ষার্থী ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!