শিক্ষকরা জাতি গড়ার কারিগর-বীর বাহাদুর এমপি

শিক্ষকরা জাতি গড়ার কারিগর-বীর বাহাদুর এমপি 1

মোহাম্মদ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি ঃ বর্নাঢ্য অনুষ্ঠানমালায় আয়োজিত নাইক্ষ্যংছড়ি হাজি এম.এ কালাম ডিগ্রি কলেজের ২০ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,পশ্চাদপদ জনপদ নাইক্ষ্যংছড়ি এলাকার সর্বোচ্চ বিদ্যাপীঠ হাজি এমএ কালাম ডিগ্রি কলেজ এলাকার মানুষের শেষ ঠিকানা। গরীব জনগোষ্টির এ প্রাণের প্রতিষ্ঠানে যারা পড়া-লেখা করে তারা যা-ই হোক না কেন তাদের প্রতি আন্তরিক হতে হবে সকলকে, বিশেষ করে শিক্ষক ও অভিভাবকদের । তিনি বলেন,শিক্ষকরা হচ্ছে জাতি গড়ার কারিগর। তাই শিক্ষার্থীদের পাঠদানকে চ্যালেন্স হিসেবে গ্রহন করতে হবে তাদের। যদি এ কাজে কেউ অবহেলা করেন-তা হলে সৃষ্টি কর্তার কাছে একদিন তাদের( শিক্ষক) জবাব দিতে হবে। এ কারণে শিক্ষায় মান সম্পন্ন এ+ পাওয়ার জন্যে পাঠদানে সংশ্লিষ্ঠ সকলকে এগিয়ে আসতে হবে। নচেৎ এ সব আয়োজন ব্যথায় যাবে।
বিশেষ অতিথির বক্তব্যে ককসবাজার-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল বলেছেন,বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মানুষ আমাদের আত্মার-আত্মীয় না হলেও তাদের আমরা অতি আপন হিসেবে জানি।
আমার রামুর সাথে বাংলাদেশের সবচেয়ে আত্মার-আত্মীয়তা করেছে নাইক্ষ্যংছড়ির।
তিনি আরো বলেন,আপনারা অতিথিদের কাছ থেকে শুনেছেন নানা ইতিহাসের কথা। শিক্ষা প্রসারের কথা। আর এখানে আমরা বীর বাহাদুর মহোদয়ের কাছ থেকে শুনবো উন্ন্য়নের কথা। তিনি রামুকে শিক্ষার নগরী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় রয়েছেন বলেও উ্েল্লখ করেন এ সময়।
অপর বিশেষ অতিথির বক্তব্যে ককসবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক বলেন,বীর বাহাদুর এ দেশের মডেল। তিনি সমগ্র দেশের নেতা-কর্র্মিদের জন্যে নিবেদিত প্রাণ। আমরা তার প্রচেষ্টায় পেতে যাচ্ছি ককসবাজারের মহেশখালী ফেরী ঘাট। তিনি আরো বলেন,এ বীর বাহাদুরের সঠিক নের্তৃত্বেই আমারা পেয়েছি ককসবাজার জেলা আওয়ামী লীগের একটি শক্তিশালী কমিটি। এসব কারণে ককসবাজারবাসী এ বীর বাহাদুরের কথা স্বরণ রাখবে চিরদিন।

৪ র্ফেরুয়ারী শনিবার অধ্যক্ষ ও.আ.ম রফিকুল ইসলামের সভাপতিত্বে ও কলেজের অধ্যাপক নীলোৎপল বডুয়ার সঞ্চালনায় কলেজ মাঠে অনুষ্ঠিত মিলন মেলায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও বান্দরবান জেলা আওয়ামী লীগ সভাপতি ক্য শৈ হ্লা, ককসবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এড.সিরাজুল মোস্তাফা, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক,বান্দরবানের ভারপ্রাপ্ত পুলিশ সুপার অর্নিবান চাকমা,বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান,আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ,নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সরওয়ার কামাল, কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল,লামা মাতামূহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুহাম্মদ রফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন,মহেশখালী পৌর আওয়ামী লীগের মেয়র মকসুদ মিয়া, ককসবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রিয় কৃষক লীগের যুগ্ন সম্পাদক রেজাউল করিম,বান্দরবান জেলা সাংগঠনিক সম্পাদক মোজাম্মল হক বাহাদুর প্রমূখ। সভায় আগত অতিথি ,কলেজের প্রতিষ্টাতা,শিক্ষানুরাগী, কমিটি ও প্রতিষ্টাতা শিক্ষকদের ক্রেস্ট প্রদান করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!