শবে বরাতের নামাজ ঘরে বসে পড়ার আহ্বান সিএমপির

পবিত্র শবেবরাত উপলক্ষে ধর্মপ্রাণ মুসল্লিদের বাড়িতে থেকে এবাদত করার নির্দেশনা দিয়েছে সিএমপি। করোনাভাইরাস মহামারির সংক্রমণ ও বিস্তার রোধে এমন নির্দেশনা দেওয়া হয়।

এ সময় মসজিদ, মাজার, কবরস্থান, মিলাদ মাহফিল বা অন্য কোন ধর্মীয় অনুষ্ঠানে ভিড় না করে বাসায় বা বাড়িতে অবস্থান করে এবাদত করতে নির্দেশনা দেওয়া হয়।

সিএমপির পক্ষ থেকে জানানো হয়, যেহেতু একসাথে অধিক লোকের সমাগমের মাধ্যমে প্রাণঘাতি এ করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বৃদ্ধি পেতে পারে সে কারণে বিজ্ঞ আলেমগণ মসজিদ বা অন্য কোন ধর্মীয় স্থানে মুসল্লিগণকে জমায়েত হয়ে ইবাদত করতে নিরুৎসাহিত করছেন।

এছাড়া ধর্ম মন্ত্রণালয় এবং ইসলামী ফাউন্ডেশন, বাংলাদেশ কর্তৃক মসজিদে নিয়মিত নামাজের সময় ইমাম, মোয়াজ্জিন, খাদেমসহ ৫জন এবং জুমার নামাজের সময় সর্বোচ্চ ১০জনের জামাতে নামাজ আদায় করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

‌এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে জেলার কোন মাজারে জমায়েত না হওয়ার জন্য মাজার কর্তৃপক্ষের মাধ্যমে মাইকে ঘোষণা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শ্যামল নাথ জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!