শনিবার ৭ ঘন্টা বিদ্যুৎ থাকবে না চট্টগ্রামের যেসব এলাকায় (সময়সহ)

রোববার-সোমবারে বিদ্যুৎহীন থাকবে আগ্রাবাদ

চট্টগ্রাম নগরীর বাকলিয়া, আগ্রাবাদ, পাহাড়তলী-খুলশী, আছদগঞ্জ, খাতুনগঞ্জ, কোরবানীগঞ্জ, কর্ণফুলী, দেওয়ানবাজার, আন্দরকিল্লা, বহদ্দারহাট, সুগন্ধা এবং হাটহাজারী ও পটিয়ার গুরুত্বপূর্ণ বেশকিছু এলাকায় শনিবার (১৪ নভেম্বর), রোববার (১৫ নভেম্বর) এবং সোমবার (১৬ নভেম্বর) বেশ অনেকটা সময়জুড়ে বিদ্যুৎ থাকবে না। বেশিরভাগ এলাকাতেই টানা সাত ঘন্টা বিদ্যুৎ বন্ধ থাকবে।

উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তবে কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ চালু হতে পারে বলে তাতে জানানো হয়েছে।

আগ্রাবাদ উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—আগ্রাবাদের আওতাধীন আগ্রাবাদ ১১ কেভি ফিডার নং এইচ/০২ (আংশিক) এবং এইচ/১৫ (আংশিক)-এর আওতায় বারিক বিল্ডিং মোড় থেকে কলেজ রোড মোড় (শেখ মুজিব রোডের পূর্ব পাশ), বাংলাদেশ বেতার (রেডিও স্টেশন) ও এর আশেপাশের এলাকা।

পাথরঘাটা উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—পাথরঘাটার আওতাধীন ১১ কেভি এইচ/০৩ ও এইচ/১২-এর আওতায় ইসলাম কলোনী, আছদগঞ্জ, খাতুনগঞ্জ, কোরবানীগঞ্জ, বলুয়ার দিঘীর পূর্ব ও পশ্চিম পাড়, মাস্টারপোল, ঘাটফরহাদবেগ, কাজেম আলী রোড, রুমঘাটা, মাছুয়া ঝরনা, গুরা মিয়া লেইন, খলিফাপট্টি, সিরাজুদ্দৌলা রোড, দিদার মার্কেট, দেওয়ানজীপুকুর পাড়, আতরজান মসজিদ এবং তৎসংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। অন্যান্য এলাকাসমূহ পর্যায়ক্রমে লোডশেডিংয়ের মাধ্যমে বন্ধ ও চালু থাকবে।

বাকলিয়া উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—বাকলিয়ার আওতাধীন ৩৩/১১ কেভি বাকলিয়া উপকেন্দ্রের সকল বহির্গমন ফিডার, ৩৩ কেভি পাথরঘাটা সার্কিট-১ ও ২ এবং ৩৩ কেভি মুরাদপুর-১ ও ২ এর আওতায় চকবাজার (আংশিক), ডিসি রোড, শিশু কবরস্থান, কেবি আমান আলী রোড, ঘাসিয়া পাড়া, মাজার গেট, ওয়াজের পাড়া, বহদ্দারহাট, কালামিয়া বাজার, চেয়ারম্যানঘাটা, তুলাতলী, রাজাখালী, মিয়াখান নগর এলাকাসহ বিক্রয় ও বিতরণ বিভাগ—বাকলিয়ার আওতাধীন সকল এলাকায় লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

সিরাজউদ্দৌলা রোড, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, টেরিবাজার, লালদীঘি, কোতোয়ালী, ফিশারিঘাট, রুমঘাটা, খাতুনগঞ্জ, সদরঘাট, এনায়েতবাজার, রাইফেলস ক্লাবসহ বিক্রয় ও বিতরণ বিভাগ—পাথরঘাটার আওতাধীন সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ কিংবা লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে। এছাড়া চান্দগাঁও আবাসিক এলাকা, বাদুরতলা অ্যালুমিনিয়াম গলি, মোহাম্মদপুর, বহদ্দারহাট, সুগন্ধা, পাঁচলাইশ, সুন্নিয়া মাদ্রাসাসহ বিক্রয় ও বিতরণ বিভাগ—পাথরঘাটার আওতাধীন সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ কিংবা লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

পাহাড়তলী-খুলশী উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—পাহাড়তলীর আওতাধীন ৩৩ কেভি খুলশী-পাহাড়তলী, সার্কিট-১ (আউটডোর), ৩৩ কেভি খুলশী পাহাড়তলী সার্কিট-২ (ইনডোর), ৩৩ কেভি খুলশী-মাদারবাড়ি, ৩৩ কেভি খুলশী-বিএসআরএম, ৩৩ কেভি খুলশী-ইস্পাহানীর আওতাধীন এলাকাসমূহ। ১১ কেভি খুলশী ফিডার নং- ১০, ১১, ১৩ এর আওতাধীন আব্দুল হাকিম মিঞা রোড, মনসুরাবাদ, ঝরনা পাড়া, ডিটি রোড, পাহাড়তলী বাজার, বারকোয়াটা, ঈদগাঁ, ভেলুয়ার দিঘির পাড়, সিডিএ মার্কেট, মুন্সীপাড়া, রঙ্গিপাড়া, নজির আহমদ চৌধুরী রোড, সিগনাল কলোনি, হাজী ক্যাম্প, টেক্সিন ফকির মাজার, ফয়’স লেক চক্ষু হাসপাতাল, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র, আকবরশাহ, সিপি আবদুল হামিদ সড়ক, রেলওয়ে হাউজিং, পাহাড়তলী রেলওয়ে, রেলওয়ে মেরামত কারখানা ও পাশ্ববর্তী এলাকাসমূহ।

১১ কেভি পাহাড়তলী ফিডার নং ০৪— একে খান মোড়, ফকির তালুক, জাকির হোসেন রোড, অলংকার, জোলাপাড়া, নোয়াপাড়া, আমানত উল্লাহ রোড, আব্দুল বারেক রোড, আবদুল আলীর হাট, সাগরিকা রোড, পিসি রোড (পূর্ব পাশ), সরাইপাড়া, নয়া বাজার, মৌসুমী আবাসিক এলাকা রোড নং-১, মৌসুমী আবাসিক এলাকা রোড নং-২, ১ নং পানির কল, বাঁচা মিয়া রোড (আংশিক), তালতলা, আমতলা, বৌ-বাজার ও কাঁচা রাস্তা এলাকা।

পাহাড়তলী-৬ : চট্টগ্রাম ওয়াসা এক্সপ্রেস ফিডার।

পাহাড়তলী-১৩ : সাগরিকা রোড, প্রাণ হরিদাশ রোড, সরাইপাড়া, বাঁচা মিঞা রোড, আশরাফ আলী রোড, বাংলাদেশ ব্যাংক কলোনি, ডিটি রোড, পদ্মপুকুর পাড়, পাহাড়তলী বাজার (পশ্চিম পাশ), হাফেজ কমিশনার রোড।
পাহাড়তলী-১৮ : পিসি রোড, সাগরিকা রোড, নয়া বাজার, বৌ বাজার, পানির কল, কুলাল পাড়া, কাজীর দিঘি, মৌসুমী আবাসিক এলাকা, লোহার পুল, অলংকার মোড়, গ্রিন ভিউ আবাসিক এলাকা, মোহনা আবাসিক এলাকা, বাঁচা মিয়া রোড, আমতলা, কাঁচা রাস্তা।

হাটহাজারী উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—হাটহাজারীর আওতাধীন গ্রিড উপকেন্দ্রে হাটহাজারী ৩৩ কেভি-সার্কিট-১, সার্কিট-২ ও হাটহাজারী ৩৩/১১ কেভি উপকেন্দ্র এবং ফতেয়াবাদ ৩৩/১১ কেভি উপকেন্দ্র : ফতেয়াবাদ ১১ কেভি- এফ/১, এফ/৩ ও এফ/৪-এর আওতায় হাটহাজারী ৩৩/১১ কেভি উপকেন্দ্রের উন্নয়ন কাজের জন্য উপকেন্দ্রের ইনকামিং ৩৩ কেভি সার্কিট-১ ও ২ এবং ১১ কেভি ফিডারের জরুরি মেরামত, সংরক্ষণ ও উন্নয়ন কাজের জন্য নং-এইচ/১, এইচ/২, এইচ/৪ ও এইচ/৫-এর অধীন এলাকাসমূহ এবং ফটিকছড়ি পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন এলাকাসমূহ— কাউখালী, নাজিরহাট, রামগড়, মানিকছড়ি, বেতবুনিয়া, ভূ-উপগ্রহ কেন্দ্রসহ সংলগ্ন এলাকাসমূহ এবং ফতেয়াবাদ ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাধীন শিকারপুর, বটতলী, যুগির হাট, চৌধুরীহাট পূর্ব পাশ, আমানবাজার, খন্দকিয়া, নন্দীরহাট, বাদামতল, মাহমুদাবাদ ও আশপাশের এলাকাসমূহে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

পটিয়া উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

শনিবার, ১৪ নভেম্বর—সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত
বিতরণ বিভাগ—পটিয়ার আওতাধীন জুলদা ১৩২/৩৩/১১ কেভি গ্রিড উপকেন্দ্রের অধীনে জুলদা-ফিশহারবার ৩৩ কেভি লাইন, ১১ কেভি হাজি বাড়ী লাইন, ১১ কেভি ন্যাশনাল সিমেন্ট লাইন, ১১ কেভি মৌলভীবাজার লাইন, নিমতল, ডায়মন্ড, কন্নাখালী, দরবার, মৌলভীবাজার টেম্পো স্টেশন, ডাঙ্গারচর, হাজী বাড়ী, ডায়মন্ড ব্রিজ, গোয়ালপাড়া ও এর আশপাশের এলাকাসমূহ।

ফিশহারবার ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাধীন ১১ কেভি ফিশহারবার ১, ২, ৩, ৪, ৫, ৬ নং ফিডারের অধীনে বিএফডিসি, ইছানগর, কোস্টগার্ড, ডায়মন্ড রোড, ব্রিজঘাট, চরলক্ষ্যা, চরপাথরঘাটা কর্ণফুলী থানা, আলী হোসেন মার্কেট, সৈন্যারটেক, খুইদ্দ্যারটেক, মইজ্জারটেক, টোলব্রিজ, সিডিএ কর্ণফুলী আবাসিক এলাকা, এস আলম গ্রুপ ও এর আশপাশের এলাকাসমূহ।

আগ্রাবাদ উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

রোববার, ১৫ নভেম্বর—সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—আগ্রাবাদের আওতাধীন আগ্রাবাদ-রামপুর ৩৩ কেভি, ১১ কেভি, এইচ-১৬ (আংশিক) এর আওতায় বড়পোল মোড় (দক্ষিণ পূর্বাংশ)।

আগ্রাবাদ উপকেন্দ্রের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না—

সোমবার, ১৬ নভেম্বর—সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত
বিক্রয় ও বিতরণ বিভাগ—আগ্রাবাদের আওতাধীন এইচ- ১৪ (আংশিক) এর আওতায় দেওয়ানহাট, ডবলমুরিং থানা, প্রিয়ম গার্মেন্টস ও এর আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!