লোহাগাড়ায় ভাড়া বাসায় ও চার মসজিদে চুরি

চট্টগ্রামের লোহাগাড়ায় দুই ভাড়া বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ জুলাই) ভোররাতে বড়হাতিয়া ইউনিয়নের মালপুকুরিয়া এলাকায় এ চুরির ঘটনা ঘটে। চোরেরা ১৩ ভরি স্বর্ণালংকার, নগদ ১০ হাজার টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক। এ ঘটনায় স্থানীয়রা জড়িত সন্দেহে মো. ইলিয়াছ (১৫) নামে একজনকে আটক করেছে।

ক্ষতিগ্রস্তরা হলেন মালপুকুরিয়া মিশকাতুল উলুম মাদ্রাসার সহকারী শিক্ষিকা জুলেখা বেগম ও জনৈক নুরুল ইসলাম। তারা স্থানীয় আবদুল হামিদের দালানে ভাড়া বাসায় থাকেন। ঘটনার রাতে দুই বাসায় কেউ ছিল বলে জানা গেছে।

জানা যায়, চোরেরা তালা ভেঙ্গে নুরুল ইসলামের বাসায় ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ১০ হাজার টাকা, চার ভরি স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এছাড়া শিক্ষিকা জুলেখা বেগমের বাসায় ঢুকে আলমিরা ভেঙ্গে নয় ভরি স্বর্ণালংকার ও মূল্যবান কাগজপত্র নিয়ে যায়।

শিক্ষিকা জুলেখা বেগম বলেন, ‘ঘটনার দিন রাতে আমি বাসায় ছিলাম না। সকালে বাসায় এসে দেখতে দেখি দরজার-আলমিরার তালা ভাঙ্গা এবং মালামালগুলো তছনছ অবস্থায় পড়ে আছে। পরে আমি চুরির বিষয়টি নিশ্চিত হয়েছি।

স্থানীয় ইউপি সদস্য মো. আজিজুল হক বলেন, খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ঘটনাস্থল পরিদর্শন ও লোহাগাড়া থানাকে অবহিত করি। চোরেরা চুরি করে যাওয়ার সময় মালপুকুরিয়া জামে মসজিদ, হাজী আবুল খায়ের সওদাগর জামে মসজিদ, উত্তর বড়হাতিয়া মোহছেন চৌধুরী পাড়া জামে মসজিদ ও গারাঙ্গিয়া রঙ্গিপাড়া জামে মসজিদের দান বাক্সের তালা ভেঙ্গে দানের টাকা লুট করে নিয়ে যায়।

লোহাগাড়া থানার এএসআই আব্দুল হালিম বলেন, ‘এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেননি। কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!