লোহাগাড়ায় সড়কের পাশ থেকে নবজাতক উদ্ধার

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়ার মাদ্রাসা সড়কের তিনরাস্তার মাথা চেইল্লাতলী নামক স্থানে সড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। গত ২৮ জুন শুক্রবার রাতে নবজাতক ওই কন্যাসন্তানকে স্থানীয় লোকজন উদ্ধার করে।

স্থানীয় সংবাদকর্মী এরশাদ আলম জানান, রাত আটটার দিকে ওই সড়ক দিয়ে বাজারে যাওয়ার পথে অজ্ঞাত স্থান থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান এক পথচারী। পরে শিশুটিকে দেখতে পেয়ে স্থানীয় লোকজনকে খবর দেয়। খবর পেয়ে আশপাশের লোকজন জড়ো হয়ে শিশুটিকে উদ্ধার করে।

এ সময় পদুয়া বশির সিকদার পাড়ার আমিন শরীফ নামের একজন পথচারী তাৎক্ষণিক নবজাতক শিশুটিকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে যান। মুসলিম ধর্মানুসারে আজান দিয়ে গোসল করিয়ে ডাক্তারের পরামর্শের জন্যে শিশুটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিশুটি সুস্থ ও স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

ধারণা করা হচ্ছে, রাতের আঁধারে অজ্ঞাত কেউ সদ্যভূমিষ্ঠ ওই কন্যা শিশুটিকে সড়কে ফেলে রেখে যায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিশুটির পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। এদিকে খবর পেয়ে নিঃসন্তান এক দম্পতি ওই নবজাতককে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!