লোহাগাড়ায় আমিনের পাঠানো ত্রাণ পেল ৮০০ কর্মহীন শ্রমজীবী

প্রাণঘাতী করোনা ভাইরাসে ঘরবন্দি দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের নিজস্ব অর্থায়নে ১৮০০ দরিদ্র মানুষের ঘরে ঘরে ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচির অংশ হিসেবে ৩ এপ্রিল (শুক্রবার) বিকেল ৫টায় লোহাগাড়ায় দ্বিতীয় কিস্তিতে ৪০০ জন শ্রমজীবীর জন্য ত্রাণসামগ্রী তাদের ঘরে পৌঁছে দিতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তর করা হয়েছে।

আমিনুল ইসলামের পক্ষে স্থানীয় নেতৃবৃন্দের কাছে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা মাহমুদুল হক, শ্রমিক লীগের সভাপতি ফরিদ উদ্দিন ও আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজানসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।

ইতোপূর্বেও লোহাগাড়ায় প্রথম কিস্তিতে স্থানীয় দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ৪০০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছানো হয়েছে। বিতরণকৃত এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ ও ১টি সাবান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম জানান, দেশের আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে আটকে পড়া ১৮০০ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। এছাড়াও কয়েক দফায় দুই উপজেলায় তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যন্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!