লোকালয়ে এসে আটকা পড়ল মেছো বাঘ

চট্টগ্রামের আনোয়ারায় একটি মেছো বাঘ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার (৫ মে) দুপুর ১টায় উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আল আমিন একাডেমি সংলগ্ন ধানের মাঠ থেকে অক্ষত অবস্থায় এটিকে উদ্ধার করা হয়। বাঘটি চিড়িয়াখানায় হস্তান্তর প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

স্থানীয় বোয়ালিয়া গ্রামের বাসিন্দা আল আমিন একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মিয়া মোহাম্মদ আবদুল করিম জানান, একাডেমি সংলগ্ন ধানের মাঠে মেছো বাঘটি ঘুরতে দেখেন স্থানীয়রা। এরপর স্থানীয় যুবক মোজাম্মেল, পরিমল ও ফয়সালের সহায়তায় এটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে স্থানীয় চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহকে জানানো হয়।

বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ জানান, বিরল প্রজাতির মেছো বাঘটি অক্ষত রয়েছে। চট্টগ্রাম চিড়িয়াখানা কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে এবং হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

আনোয়ারা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ দেলোয়ার জানান, আনোয়ারার দেয়াঙ পাহাড় ও সমুদ্র উপকূলবর্তী বিভিন্ন ইউনিয়নের ঝোপঝাড়ে বন্যপ্রাণী শিয়াল, মেছো বাঘ, বন বিড়ালসহ নানান প্রজাতির প্রাণী দেখতে পাওয়া যায়। এগুলো বিভিন্ন সময়ে খাবারের খুঁজে লোকালয়ে নেমে আসলে স্থানীয়দের হাতে ধরা পড়ে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!