লোকমানকে নিজ হাতে গুলি করে আসামি ছোটন

আদালতে জবানবন্দি

মুখের বেশভূষা পরিবর্তন ও পরিচয় গোপন করেও শেষ রক্ষা হলো না চট্টগ্রামের বাকলিয়া থানার আলোচিত লোকমান হত্যা মামলার অন্যতম আসামি মো. রাকিবুল ইসলাম ছোটনের (২২)। অবশেষে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে বাকলিয়া থানা পুলিশ।

শুক্রবার (২৪ জানুয়ারি) ভোরের দিকে গুলশান-২ প্রিমিয়ার সুইটসের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর হাকিম আদালতের মাধ্যমে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি দিয়েছে ছোটন। জবানবন্দিতে ছোটন ঘটনাস্থলে উপস্থিত থেকে নিজ হাতে গুলি করে লোকমানকে হত্যা করা হয়েছে বলে জবানবন্দিতে স্বীকার করেছে। জবাববন্দি শেষে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ছোটন ব্র্রাহ্মনবাড়ীয়া জেলার নবীনগর থানার নওগাঁ গ্রামের মৌলভী বাড়ির আবদুল নুর মিয়ার পুত্র। তিনি বর্তমানে চট্টগ্রাম নগরের চকবাজার ডিসি রোড এলাকায় ইদ্রিস কলোনিতে ভাড়া বাসায় থাকতেন।

পুলিশ জানায়, ২০১৯ সালের বাকলিয়া ফুলতলা খালপাড় এলাকায় পূজা দে (১৫) নামের এক কিশোরির সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে আসামি ছোটন সহ অপরাপর আসামিরা এই হত্যাকান্ড ঘটনায়। এঘটনায় পরেরদিন লোকমান হত্যার ঘটনায় বেশ কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। হত্যার ঘটনার পর ছোটন ঢাকায় আত্মগোপনে চলে যায়। এরপর গ্রেপ্তার এড়াতে আসামি ছোটন চুল কেটে, দাঁড়ি শেভ করে তার বেশভূষা পরিবর্তন ও ছদ্মনাম ধারণ করে দীর্ঘদিন ধরে ঢাকার গুলশান-২ এলাকায় বসবাস করছেন। শুক্রবার ভোরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার ওসি মো.নেজাম উদ্দিন বলেন, বাকলিয়ার আলোচিত লোকমান হত্যা মামলার অন্যতম আসামি ছোটনকে শুক্রবার ভোর রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ছোটন লোকমান হত্যার এক নম্বর আসামি সাইফুলের প্রধান সহযোগি। এ মামলায় মোট ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের বিজ্ঞ আদালতের মাধ্যমে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি দিয়েছে ছোটন। জবানবন্দিতে ছোটন ঘটনাস্থলে উপস্থিত থেকে নিজ হাতে গুলি করে লোকমানকে হত্যা করা হয়েছে বলে জবানবন্দিতে স্বীকার করেছে।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!