লিভারপুল-চেলসির জয়ের দিনে নাপোলির ড্র

চ্যাম্পিয়নস লিগ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে বর্তমান শিরোপাধারী লিভারপুল মুখোমুখি হয় রেড বুল সালজবুর্গের সাথে। শুরুতেই ঘরের মাঠ অ্যানফিল্ডে ৩-০ গোলে এগিয়ে যায় লিভারপুল। কিন্তু পিছিয়ে পড়েও দমে যায়নি অতিথি দলটি। ৩-৩ গোলে সমতায় ফেরে রেড বুল সালজবুর্গ ভয় ধরিয়ে দিয়েছিল স্বাগতিকদের। শেষে জয়সূচক গোল করে লিভারপুলের মান বাঁচান মোহাম্মদ সালাহ। তাতে করে সাত গোলের অবিশ্বাস্য থ্রিলার ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে লিভারপুল। কোচ জুর্গেন ক্লপের দল ৪-৩ গোলে হারিয়েছে রেড বুল সালজবুর্গকে।ইউরোপ সেরাদের লড়াইয়ে চেলসি ২-১ গোলে জিতেছে লিলের বিপক্ষে। তবে গেঙ্কের মাঠে হোঁচট খেয়েছে নাপোলি। গোল শূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ইতালিয়ান জায়ান্টদের।

‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে নপোলির কাছে হেরে গিয়েছিল লিভারপুল। তবে এ ম্যাচে লিভারপুল শুরুটা করেছিল দুর্দান্ত। তাই তো ম্যাচের নবম মিনিটেই সালজবুর্গের সাবেক খেলোয়াড় সাদিও মানের গোলে লিড পেয়ে যায় দ্য রেড শিবির। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ফ্রি কিক থেকে অ্যান্ড্রু রবার্টসন গোল ব্যবধান দ্বিগুণ করেন। লিভারপুলকে তৃতীয় গোলটি এনে দেন মিশরীয় ফুটবল রাজপুত্র সালাহ।

বিরতিতে যাওয়ার দশ মিনিট আগেই মনে হচ্ছিল ম্যাচটি জিতেই গেল লিভারপুল। কিন্তু না ম্যাচের আবহ পাল্টে যায় হাং হি-চ্যান, তাকুমি মিনামিনো ও বদলি খেলোয়াড় এর্লিং ব্রট হ্যান্ডের গোলে। আয়োজকদের মাঝে তখন হারের শঙ্কা। ম্যাচের বয়স তখন এক ঘন্টা। ছয় মিনিট বাদে রবার্তো ফিরমিনোর মাথা ছুঁয়ে আসা বল প্রতিপক্ষের জালে জড়িয়ে রেড শিবিরে স্বস্তি দেন সালাহ। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

বুধবার রাতের অন্য ম্যাচে ২২তম মিনিটে ট্যামি আব্রাহামের গোলে এগিয়ে যায় চেলসি। ১১ মিনিট বাদে স্বাগতিক লিলকে সমতায় ফেরান ভিক্টোর ওসিহেম। ৭৭তম মিনিটে অতিথি স্টামফোর্ড ব্রিজের জয়ে সিল মোহর এঁকে দেন ব্রাজিলিয়ান আক্রমণাত্মক মিডফিল্ডার উইলিয়ান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!