লাশ মেঝেতে পড়ে থাকলেও দিনভর এগিয়ে আসেনি কেউ

চট্টগ্রাম নগরের জামালখানে করোনা উপসর্গ নিয়ে মারা যান বাবু নামে পঞ্চাশোর্ধ বয়সী গার্মেন্টস কর্মী। লাশটি সারাদিন মেঝেতে পড়ে থাকলেও কেউ এগিয়ে আসে নি। পুলিশ থেকেও বলা হয় আপনাদের ব্যবস্থা আপনারাই করেন। অবশেষে দিন শেষে লাশটির জায়গা হয় চট্টগ্রাম মেডিকেলের মর্গে।

শনিবার (২৩ মে) সকালে করোনা উপসর্গ নিয়ে নিজ বাসায় মারা যান তিনি।

পঞ্চাশোর্ধ বয়সী ইপিজেডের একটি পোশাক কারখানার এই কর্মী দীর্ঘদিন ধরে জামালখান ওয়ার্ডের হেমসেন লেইনের সুলতানা ভিলার পাশের বাড়ির ভাড়াটিয়া।

স্থানীয় সূত্রে জানা যায়, তিনি কয়েকদিন ধরে সর্দি-জ্বরে ভুগছিলেন। শনিবার সকালে তিনি মারা যান। মারা যাওয়ার পর কেউ এগিয়ে আসে নি। এমনকি থানায় কল দেওয়া হলেও আপনারা আপনাদের মত ব্যবস্থা করেন বলে কল কেটে দেয়। পাড়া প্রতিবেশি বন্ধুবান্ধব পরিচিত ডাক্তার কাউকেই পাওয়া যায় নি লাশটা মেডিকেল নিয়ে যাবে বা দাফনের ব্যবস্থা করবে। দিন শেষে লাশটি একটা অ্যাম্বলেন্সের সাহায্যে মেডিকেলে পাঠানো হয়।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী মাঈনউদ্দীন সাঞ্জু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বাবু ভাই দীর্ঘদিন ধরে হেমসেন এলাকায় বসবাস করছিলেন। কয়েকদিন ধরে সর্দি-জ্বরে ভুগছিলেন। আমাকে এক বন্ধু কল দিয়ে জানাল, তিনি সকালে মারা গেলেও কেউ এগিয়ে আসে নি। পরে আমি যুবলীগের কিছু ভাইকে কল দিয়ে একটা ‍অ্যাম্বুলেন্সের করে লাশটি চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠিয়েছি।

আরএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!