লালখান বাজারে সুদীপ্ত হত্যায় অন্য আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর লালখান বাজার এলাকা থেকে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যায় জড়িত সন্দেহে আরও একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

সোমবার (৪ নভেম্বর) দিবাগত রাতে লালখান বাজার মতিঝর্ণা এলাকা থেকে মো. শামীম (২৮) নামের ওই যুবককে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক রুহুল আমিন। মো.শামীম চাঁদপুরের মতলব এলাকার বাসিন্দা হলেও তিনি থাকেন চট্টগ্রামের লালখান বাজার মতিঝর্ণা এলাকায়।

পলিশ পরিদর্শক রুহুল আমিন জানান, রোববার স্ক্র ডাইভার দিয়ে আমবাগান এলাকায় নাহিদ নামে এক যুবক খুনের ঘটনায় ওই এলাকায় অভিযানে যায় গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডে জড়িতদের ধরা ও কারণ খুঁজতে আমরা লালখান বাজার এলাকায়ও অভিযান করি। অভিযানে সেখান থেকে শামীমকে গ্রেপ্তার করা হয়। রাতে শামীমকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আমরা নিশ্চিত হয়েছি সুদীপ্ত হত্যার ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিই সেই শামীম।

এ ব্যপারে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রামের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন,‘সুদীপ্ত হত্যার ঘটনায় শামীম নামে এক যুবকের নাম উঠে এসেছিল গ্রেপ্তার তিনজনের জবানবন্দিতে।’

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর নগরের সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে সুদীপ্তকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে অজ্ঞাতপরিচয় ৭-৮জনকে আসামি করে মামলা করেন। পরে আদালতের নির্দেশে গত ফেব্রুয়ারিতে মামলাটি তদন্তের জন্য পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। সুদীপ্ত খুনের ঘটনায় ১৫-১৬ জনের নাম এসেছে। চট্টগ্রাম সরকারি সিটি কলেজের নিয়ন্ত্রণ নিয়ে ফেসবুকে লেখালেখি করেন সুদীপ্ত। এ ঘটনার জেরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ রয়েছে।

সুদীপ্ত হত্যা মামলায় আসামি ইব্রাহিম খলিলকে ২০১৮ সালের ২০ আগস্ট গ্রেপ্তার করা হয়। ৭ মাস পর চলতি বছরের ৪ মার্চ তিনি জামিনে মুক্তি পান। হত্যাকাণ্ডে ‘নির্দেশদাতা’ হিসেবে গত ৪ আগস্ট ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় দিদারুল আলম মাসুমকে। তিনি চট্টগ্রামের লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সরকারি সিটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি। ১২ জুলাই চট্টগ্রাম মহানগর হাকিম সারোয়ার জাহানের আদালতে জবানবন্দি দেন আসামি মিজানুর রহমান। এ জবানবন্দিতে প্রথমবারের মতো নির্দেশদাতা হিসেবে দিদারুল আলমের নাম আসে। যদিও দিদারুল দাবি করেন, রাজনৈতিক কারণে তাকে এই মামলায় জড়ানো হয়েছে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!