লামায় ১০ টাকা দরে চাল বিক্রি শুরু

কর্মহীন ও অসহায় মানুষের জন্য খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে উপজেলায় পৌর এলাকার ৭নং ওয়ার্ডে লামা বাস স্টেশন (ওএমএস) ডিলার মো. শাহিন উদ্দিনের দোকানে কার্যক্রমের উদ্বোধন করেন লামা উপজেলার চেয়ারম্যান মোস্তফা জামাল।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি, পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নয়ন জ্যোতি চাকমা, ৭নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো. কামাল উদ্দিন, বান্দরবান বাজারের (ওএমএস) ডিলার মো. শাহিন উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে লামা পৌরসভা এলাকার তিনটি ওয়ার্ডের তিনটি স্থানে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। তবে একজন ভোক্তা তার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সপ্তাহে পাঁচ কেজি চাল কিনতে পারবেন।

আর প্রতি সাপ্তাহে পালাক্রমে ডিলাররা রোব, মঙ্গল ও বৃহস্পতিবার এসব চাল বিতরণ করতে পারবেন। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বিতরণ কার্যক্রম।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নয়ন জ্যোতি চাকমা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, পৌর এলাকার তিনটি পয়েন্টে এই কার্যক্রম শুরু হয়েছে। লামা বাস স্টেশন ডিলার পয়েন্ট ছাড়াও রয়েছে উপজেলা পরিষদ সংলগ্ন ডিলার বাসু কান্তি পালিত ও চেয়ারম্যান পাড়া পয়েন্টে ডিলার সঞ্জয় কান্তি দাশ।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, করোনা সংক্রমণ এড়াতে সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে জনসাধারণ গৃহে অবস্থান করায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে। তাই কর্মহীন মানুষের জন্য সরকারের এই ওএমএস’র চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

এই কার্যক্রমে গরীব ও অসহায় মানুষ ১০ টাকা দিয়ে প্রতি কেজি চাল পাবেন।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!