লামায় ভাসমান মানুষকে খাবার দিল রেডক্রিসেন্ট

বান্দরবানের লামা উপজেলায় ফুটপাতে ও রাস্তাঘাটে পড়ে থাকা ছিন্নমূল মানসিক ভারসাম্যহীন ভাসমান মানুষদের হাতে খাবার তুলে দিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপজেলা যুব রেড ক্রিসেন্ট সদস্যরা।

লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল তার ব্যক্তিগত অর্থ থেকে এ সহযেগিতা দেন। শুক্রবার (১০ এপ্রিল) উপজেলার বিভিন্ন মোড় ও অলিগলিতে অসহায় পড়ে থাকা মানুষের মাঝে খাবার তুলে দেয়া হয়।

উপজেলা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান মো. গোলাম আজম সৌরভ জানিয়েছেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রভাবে গত ২৫ মে লামা উপজেলা লকডাউন করা হয়। এতে বাজার, মার্কেট, বিভিন্ন অলিগলিতে দোকান বন্ধ হয়ে যাওয়ায় কিছু ভাসমান ভারসাম্যহীন মানুষ খাবার সংকটে পড়েন। এ অবস্থা দেখে লামা উপজেলা রেড ক্রিসেন্ট এই উদ্যোগ গ্রহণ করে।

এছাড়াও করোনাভাইরাস থেকে রক্ষা পেটে প্রশাসনের সাথে সমন্বয় রেখে মাঠ পর্যায়ে লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনমূলক কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। উপজেলা প্রশাসন কর্মহীন মানুষের জন্য সরকারিভাবে বরাদ্দ করা ত্রাণ বিতরণের সময় সেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন যুব রেড ক্রিসেন্ট সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি জানান, ‘বর্তমান সময়ে এই দুর্যোগে নিরলসভাবে কাজ করছে যুব রেড ক্রিসেন্ট সোসাইটি। উপজেলা লকডাউন ঘোষণার পর থেকেই রেড ক্রিসেন্ট সদস্যরা উপজেলা প্রশাসনের বিভিন্ন ত্রাণ বিতরণের সময় মাঠে দায়িত্ব পালন করছে। আমি তাদের এই মানবিক কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছি।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!