লামায় আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে আওয়ামী লীগ নেতাকে প্রথমে কুপিয়ে ও পরে গলা কেটে হত্যা করেছে একদল দুর্বৃত্ত। সরই ইউনিয়নের পূর্ব হাসিনাভিটা এলাকার ফাতেমা দরগাহ নামের একটি জায়গায় রাত সাড়ে ১০টায় এই ঘটনা ঘটেছে। উপজেলা সদর থেকে সরই ইউনিয়নের দূরত্ব প্রায় ২৩ কিলোমিটার।

নিহত আলমগীর সিকদার (৩৮) লামা উপজেলার সরই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি সরই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলীর বড় ছেলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ ঘটনাস্থলে পড়ে ছিল।

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে লামার সরই ইউনিয়নের পূর্ব হাসিনাভিটা এলাকার বাগানে যাওয়ার সময় অন্তত ১৫ জনের একটি সশস্ত্র দল মোটরসাইকেলযোগে এসে ঘেরাও করে ফেলে। প্রথমে তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়। একপর্যায়ে একটি মোটরসাইকেলের ওপর তাকে চেপে ধরে গলা কেটে হত্যা করে সন্ত্রাসীরা।

সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ উল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঘটনার পর এলাকাবাসী জড়ো হয়ে সন্ত্রাসীদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল আটক করে। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত কয়েকটি ধারালো দা ঘটনাস্থলে পড়ে থাকতে যায়। তবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুর্বৃত্তদলের কাউকে আটক করতে পারেনি এলাকাবাসী।

এর আগে সোমবার (২২ জুলাই) বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মং মং থোয়াই মারমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। সদর উপজেলার রুলাইং এলাকায় এ ঘটনা ঘটে।

তারও আগে গত ২৪ জুন ঘর থেকে ডেকে নিয়ে বান্দরবানের রোয়াংছড়িতে অংথুইচিং মারমা নামের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এক কর্মীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!