লামায় অনির্দিষ্টকালের জন্য মার্কেট-দোকান বন্ধ ঘোষণা

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যেই আগামী ১০ মে থেকে সারাদেশে মার্কেট খোলার কথা থাকলেও বান্দরবানের লামা উপজেলার সবকটি মার্কেট ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। উপজেলা শহরের ব্যবসায়ী, দোকান ও মার্কেট মালিক সমিতির নেতারা একথা জানিয়েছেন।

শনিবার (৯ মে) বিকালে করোনা সংক্রমণ ঠেকাতে উপজেলা পরিষদ সভা কক্ষে ব্যবসায়ীদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে ব্যবসায়ীদের অনুরোধে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ জান্নাত রুমি, পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিজয় কান্তি আইচ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, ব্যবসায়ী নেতা জাপান বড়ুয়া, লোকমান হোসেন, তানবিরুল ইসলাম, আবু ঈসা, সোহেল, বিপ্লব নাথ, অস্পল দাশ প্রমুখ।

এ সময় মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার বিষয়ে মনিটরিং করতে ব্যবসায়ী ও সমিতির নেতাদের সমন্বয়ে একটি ১৫ সদস্য বিশিষ্ট একটি মনিটরিং কমিটিও গঠন করা হয়।

এ বিষযে লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও মনিটরিং কমিটির আহবায়ক জাপান বড়ুয়া বলেন, করোনা প্রেক্ষাপটে পরবর্তীত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আমাদের ব্যবসা প্রতিষ্ঠান আগের মতো বন্ধ থাকবে। তবে এই সিদ্ধান্তেরর বাহিরে থাকবে ওষুধের দোকান, কাঁচাবাজার, মুদি দোকান, মাছ বাজার ও সার-বীজের দোকান। জনসাধারণ ও ব্যবসায়ীদের নিজেদের সুস্থতার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি এ বিষয়ে ব্যাপক প্রচারের জন্য মাইকিং করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!