লাইসেন্স পৌঁছে যাচ্ছে দোকানের দুয়ারে

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘সার্ভিস এট ডোর স্টেপ’ কর্মসূচি শুরুর দ্বিতীয় দিনে ট্রেড লাইসেন্স পেয়েছেন ৬৪ জন ব্যবসায়ী। রাজস্ব আদায় বৃদ্ধি এবং সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহল আমীন এ কর্মসূচি শুরু করেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের লোহারপুল বাজারে সেবা দেওয়া কর্মসূচির দ্বিতীয় দিনে ৬৪ জন ব্যবসায়ী নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স গ্রহণ এবং নবায়ন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহল আমীন বলেন, সার্ভিস এট ডোর স্টেপ এর উদ্দেশ্য হলো- জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দেওয়া এবং ইউনিয়ন পরিষদের রাজস্ব আয় বৃদ্ধি করা। যে সকল ব্যবসায়ী ট্রেড লাইসেন্স নেয়নি কিংবা ট্রেড লাইসেন্স নিয়েছেন কিন্তু নবায়ন করছেন না তাদেরকে উপজেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক ট্রেড লাইসেন্স প্রদান বা নবায়নে উৎসাহিত-নিশ্চিত করছে। দোকানের সামনেই তাৎক্ষণিক লাইসেন্স প্রদান এবং নবায়ন করা হচ্ছে। সেবাপ্রার্থী পরিষদে যাওয়ার পরিবর্তে সেবা প্রার্থীদের কাছে আমরা নিজেরা আসছি। প্রথম দিনে ৫০ জন ও দ্বিতীয় দিনে ৬৪ জন ব্যবসায়ী মিলে দুই দিনে ১১৪ জন ব্যবসায়ী দোকানে বসে ট্রেড লাইসেন্স পেয়েছেন।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!