লাইটার জ্বালিয়ে পার্কিং করা মোটরসাইকেল ‘স্টার্ট’ করে ওরা

ওরা ৭ জন। শহর কিংবা গ্রামের অলিতে-গলিতে পার্কিং করা মোটরসাইকেল চুরি করাই তাদের পেশা। কয়েক সেকেন্ডের মধ্যে লাইটার জ্বালিয়ে মোটরসাইকেল স্টার্ট করে সেটি দ্রুত নিয়ে যেতে পারে। তাদের গ্রেপ্তারের পর বেরিয়ে আসে এসব তথ্য। এমনই চোরচক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার ও শনিবার (১০ ও ১১ জুলাই) চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার চোরচক্রের ৭ সদস্য হল রেজাউল করিম বাচ্চু (৪৫), মেহেদী হাসান হৃদয় (২২), সমীর কান্তি বণিক (২৮), অনিক দেবনাথ (২১), মিজানুর রহমান সম্রাট (২৫), বেলায়েত হোসেন বাদশা (২২) ও মো. আসাদুজ্জামান (৩০)।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘গোপন সংবাদ পেয়ে টানা অভিযান চালিয়ে চোরচক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। দীর্ঘদিন ধরে শহর ও গ্রামে পার্কিং করা মোটরসাইকেলগুলো অভিনব কায়দায় চুরি করে আসছে তারা। এ সময় তাদের কাছ থেকে একটি চাবিসহ মোট চারটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।’

‘এক এলাকা থেকে চুরির করা মোটরসাইকেল নিয়ে যায় অন্য এলাকায়। পরে ভূয়া কাগজপত্র ও নম্বর লাগিয়ে সেগুলো বিক্রিও করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি মহসীন।

মুআ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!