লকডাউনে ‘হ্যালো ছাত্রলীগে’ কল করলেই ছুটে যাবে ফ্রি অ্যাম্বুলেন্স

করোনা ও লকডাউনের এই দু:সময়ে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়াল চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ। টেলিমেডিসিন সেবার পাশাপাশি রোগী এবং মৃতদেহ পরিবহণের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস “হ্যালো ছাত্রলীগ” চালু করেছে এ সংগঠনটি। চট্টগ্রাম নগরীর অভ্যন্তরে গ্রহণ করা যাবে এই সেবা।

রোববার (২৫ এপ্রিল) এ কার্যক্রমের উদ্বোধনের প্রথম দিনেই কেবল কয়েকটি ডাকে তারা সাড়া দিয়েছেন। আগামীকালের জন্য কয়েকটি কল নির্ধারিত রয়েছে যেখানে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক আল আমীন ইসলাম শিমুল মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনাকালীন লকডাউন চলাকালীন সময়ে রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে আমরা আমাদের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের কথা জানাই। তিনি আমাদেরকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

শিমুল আরও বলেন, এছাড়াও টেলিমেডিসিন সেবা ‘হ্যালো ছাত্রলীগ’ চালু করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্রলীগ। ১৪ জন এমবিবিএস এবং ২ জন বিডিএস চিকিৎসকের সমন্বয়ে ২৪ ঘন্টাই সেবা প্রদান করে যাচ্ছে।

তিনি জানান, হ্যালো ছাত্রলীগ’ কল করলেই ছুটে আসবে ফ্রি অ্যাম্বুলেন্স। চট্টগ্রাম নগরীর ভেতর বিনামুল্যে সেবা পাওয়া যাবে। এই উদ্যোগটি থেকে সেবা পাওয়ার জন্য কল করতে হবে: ০১৭৬৪৭৬৪০৪২, ০১৭২২৩৮২১৯০,০১৫২১৩০২৮৪০।

আইএমই/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!