লংগদুর ঘটনা কুচক্রী মহলের কাজ : স্বাস্থ্যমন্ত্রী নাসিম

লংগদুর ঘটনা কুচক্রী মহলের কাজ : স্বাস্থ্যমন্ত্রী নাসিম 1চৌধুরী হারুনুর রশীদ, রাঙ্গামাটি : রাঙ্গামাটির লংগদু উপজেলায় সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম বলেন লংগদুর ঘটনা পাহাড়ি বাঙ্গালী নয়। এটি একটি কুচক্রী মহলের কাজ। যারা পার্বত্য চট্টগ্রামে শান্তি চায় না।
তিনি বলেন, মোটর সাইকলে চালক নয়ন হত্যা ও পাহাড়ি বাড়িঘওে আগুন দেয়া দুঃখজনক ঘটনা। এ দু’টি ঘটনার সাথে জড়িতদের দ্রুত শাস্তির ব্যবস্থা করা হবে। অপরাধী যে হোক, আইনের চোখেকে ফাঁকি দিতে পারবে না। কোন অবস্থাতেই তাদের ছাড় দেওয়া হবে না। যারা ক্ষতিগ্রস্থ হয়েছে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের পক্ষ থেকে তাদের পুর্নবাসন করা হবে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল সম্প্রদায়ের সাথে কথা বলেছি।
তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে রাঙ্গামাটি সার্কিট হাউজে সাংবাদিকদের এসব কথা বলেন।
আমি এখানে কয়েকটি ক্ষতিগ্রস্থ এলাকা গিয়েছি। যেসব বাড়ীগুলো ধ্বংস হয়ে গেছে তা পরিপুর্নভাবে তৈরী করে দেয়া হবে এবং পুর্ণবাসনের ব্যবস্থা করা হবে। এখানে পাহাড়ী বাঙালীর মধ্যে সম্প্রীতি আছে তারপরও কিছুটা ভীতি থাকে।এখানে প্রশাসন যদি সাথে সাথে ব্যবস্থা না নিতো তাহলে আরো ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো।এছাড়া ক্ষতিগ্রস্থ সবাইকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

এদিকে মন্ত্রী বুধবার দুপুরে ১৪ দলের উদ্যোগে লংগদুতে ক্ষতিগ্রস্থ মানিকজোড় ছড়া, তিনটিলা বিহারে ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানসহ ১৪ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!