র‌্যাবের অভিযানে ২ বেকারিকে ১৯ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদারবাড়ি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২ বেকারি প্রতিষ্ঠানকে ১৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) প্রগতি বেকারি অ্যান্ড কনফেকশনারি এবং তামান্না বেকারিকে নিম্নমানের, ভেজাল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে এ জরিমানা করা হয়।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. সোহেল মাহমুদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি নগরীর সদরঘাট থানাধীন পশ্চিম মাদারবাড়ি এলাকায় বিভিন্ন বেকারি নিম্নমানের, ভেজাল,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি টিম নগরীর সদরঘাট থানাধীন পশ্চিম মাদারবাড়ি, যুগিচাঁদ মসজিদ লেইন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে প্রগতি বেকারি অ্যান্ড কনফেকশনারি এর মালিক মো. মামুন রেজাকে (৪৫) ১৩ লাখ টাকা জরিমানা করা হয় ও ম্যানেজার মো. আব্দুল হককে (৩৬) ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এবং তামান্না বেকারির মালিক আবুবক্কর ছিদ্দিক সোহেলকে (৩৮) ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরোও জানান, এ সময় বিপুল পরিমাণ নোংরা-অস্বাস্থ্যকর ও মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ধ্বংস করা হয় এবং আদায়কৃত জরিমানার সর্বমোট ১৯ লাখ টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!