রোহিতের সেঞ্চুরিতে প্রথম দিনটি ভারতের

রঙিন পোশাকে ভারতের বিতর্কহীন সেরা ওপেনার রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাঁকিয়েছেন দুটি ডাবল সেঞ্চুরি।আন্তর্জাতিক ওয়ানডেতে রোহিত ২৭ শতকের পাশাপাশি ৪২টি অর্ধশতক হাঁকান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও রোহিতের রয়েছে ৪টি সেঞ্চুরি আর ১৭টি ফিফটি। সাদা বলের ক্রিকেটে নিজের ব্যাটকে রান দিয়ে রাঙানো রোহিত লাল বলের খেলায় অনেকবেশি সাদাকালো। টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা মাত্র ৩টি, সাথে রয়েছে ১০টি অর্ধশতক। টেস্ট ক্রিকেটে বিবর্ণ রোহিত টেস্ট ম্যাচ খেলেছেনও কম। ২১৮টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টির মাঝে টেস্ট খেলেছেন মাত্র ২৭টি। যার কোনটিতেই তিনি ওপেনার হিসেবে খেলেননি।

সীমিত ওভারের ক্রিকেটে বিস্ময়কর পারফরম্যান্সের পর চার দিক থেকে দাবী উঠতে থাকে এ তারকা বিস্ফোরক ব্যাটসম্যানকে লাল বলের ক্রিকেটে নিয়মিত জায়গা করে দেওয়ার। সঙ্গে ইনিংস উদ্বোধনের সুযোগ করে দেওয়ার দাবীও উঠে। এবার টেস্টে ওপেনিং অভিষেকেই ক্রিকেট প্রেমীদের তাক লাগিয়ে দিলেন ভারতীয় ওপেনার রোহিত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইনিংসের উদ্বোধন করেই সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

রোহিতের ওপেনিং সঙ্গী মায়াঙ্ক আগারওয়ালও আছেন সেঞ্চুরির পথে। উদ্বোধনী জুটির ব্যাটিং দৃঢ়তায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে হাঁটছে ভারত। বিশাখাপত্তমে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিন শেষে কোনো উইকেট না হারিয়ে বৃষ্টি আর আলোর স্বল্পতার ঝামেলার মাঝে ৫৯.১ ওভারে ২০২ রান তুলেছে ক্যাপ্টেন বিরাট কোহলির দল। বৃষ্টির কারণে শেষ সেশনে খেলাই হয়নি। ৫৯.১ ওভার খেলা হওয়ার পর আলোকস্বল্পতায় বন্ধ করতে হয়। পরে বৃষ্টি নামলে তৃতীয় সেশনে এক বলও মাঠে গড়ায়নি।

স্বাগতিকরা ২০২ রান তুলতেই বৃষ্টি এসে বাগড়া দিয়ে বসে। পরে আর খেলাই শুরু করা যায়নি। চা বিরতির আগে দেখা দিয়ে ছিল আলোর স্বল্পতা। ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে (১১৫ ব্যাটিং) এখনো উইকেটে টিকে আছেন রোহিত। তার ১৮৩ বলের দাপুটে এ ইনিংসে রয়েছে ১২টি চার ও ৫টি ছক্কার মার। ১১ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ৮৪ রান নিয়ে রোহিতকে সঙ্গ দিচ্ছেন আগারওয়াল।

সংক্ষিপ্ত ইনিংস
ভারত: প্রথম ইনিংস: ২০২/০, ৫৯.১ ওভার (রোহিত ১১৫ ব্যাটিং, আগারওয়াল ৮৪ ব্যাটিং)

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!