রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ বিদ্যুৎ সংযোগ, ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে এক ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ইমাম উদ্দিন নামে এক ইলেকট্রিশিয়ানকে আটক করা হয়।

বৃহস্পতিবার (৩ জুন) কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি উখিয়া জোনাল অফিসের ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- রাজাপালংয়ের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন, একই এলাকার ইমাম উদ্দিন, জাহাঙ্গীর আলম, মো. জসিম। বাকিদের নাম পাওয়া যায়নি।

উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ বলেন, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় কয়েকজন বাংলাদেশি নাগরিক বৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে রোহিঙ্গাদের দোকানে ও ঝুপড়ি ঘরে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ার অপরাধে ৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

অভিযুক্ত রাজাপালং ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন, আমি দীর্ঘদিন ধরে কুতুপালং বাজারে খাস কালেকশনের টাকা আদায় করে আসছি। সে সুবাধে কয়েকটি দোকানে বৈধ মিটার থেকে বিদ্যুৎ সংযোগ থাকতে পারে। পূর্বে কোন নোটিশ ছাড়া একটি মামলা দায়ের করেছে বিদ্যুৎ বিভাগ।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা উখিয়া থানার উপপরিদর্শক মো. মনির জানান, অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ার অপরাধে এক ইউপি সদস্যসহ ৭ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ এর সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অপরাপর অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!