রোহিঙ্গাদের সাহায্য দিয়ে আমরা মানবিক সংকটে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ একটি দল। সে দলে কখনো জোয়ার আসবে না। বিএনপির গণজোয়ার দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয়। আওয়ামীলীগ ঐক্যবদ্ধ থাকলে বিএনপি আর জোয়ার দেখবে না। তারা ভাটার মাঝেই পড়ে থাকবে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্রেরি শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দল ভারী করার জন্য সুবিধাবাদীদের দলে টানবেন না। ত্যাগী নেতাকর্মীদের নিয়ে দলকে শক্তিশালী করতে হবে। কারণ ত্যাগী নেতারাই দলকে বাঁচিয়ে রেখেছে। তারা না থাকলে আওয়ামী লীগও থাকবে না। সুতারাং হিংসা ও অহংকার পরিহার করে দলের জন্য ত্যাগীকর্মীদের কাছে বিনয়ী হয়ে কাজ করতে হবে। পাশাপাশি তিনি পর্যটন শহর কক্সবাজারের সমুদ্র সৈকতকে বিশ্বের দরবারে এবং পর্যটকদের কাছে আরও আর্কষণীয় করে তুলার পরিকল্পনার কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের মানবিক সাহায্য দিতে গিয়ে আজ আমরা মানবিক সংকটে পড়েছি। রোহিঙ্গারা বর্তমানে কক্সবাজারের বিপর্যয়ের প্রধান কারণ হিসেবে দাঁড়িয়েছে। রোহিঙ্গাদের কারণে উখিয়া-টেকনাফের মানুষ আতংকে আছে। পাশাপাশি আর্ন্তজাতিক বিশ্বকে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করে তাদের জনগণ তাদের দেশে ফিরিয়ে নেওয়ার আহবান জানান।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরমেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক, জেলা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের, জেলা তাঁতীলীগের সভাপতি আরিফুল মওলা, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসেন তানিম।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদ আলম এবং উপ-প্রচার সম্পাদক এমএ মনজুর।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!