রোববারের দিকে তাকিয়ে পাটকল শ্রমিকরা, কর্মসূচি স্থগিত

টানা ৪দিন আমরণ অনশন কর্মসূচির পর সারাদেশের মত চট্টগ্রামেও রাষ্ট্রায়ত্ত্ব পাটকলগুলোতে চলমান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

চট্টগ্রাম আমিন জুটমিল সিবিএ’র দপ্তর সম্পাদক কামাল উদ্দিন আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এই কর্মসূচি ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। তাই কেন্দ্রের পরবর্তী নির্দেশনা অনুযায়ী কর্মসূচির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে সারাদেশে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন পাটকল করপোরেশন মিলসমূহ নানা সমস্যা ও শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়ে বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ নেতৃবৃন্দ এবং মিলসমূহের সিবিএ’র সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে রোববার (১৫ ডিসেম্বর) বিকাল ৩টায় বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) এর সভাকক্ষে এক জরুরি সভার ডাক দিয়েছে।

চট্টগ্রামের শ্রমিক নেতারা বলছেন, এই জরুরি সভা থেকেই যে কোনো সিদ্ধান্ত আসতে পারে। চলমান কর্মসূচি স্থগিতের পর কেন্দ্রীয় এই বৈঠকের দিকেই তাকিয়ে আছেন চট্টগ্রামসহ সারাদেশের পাটকল শ্রমিকরা।

উল্লেখ্য, মঙ্গলবার (১০ ডিসেম্বর) সারাদেশের মত আমিন জুট মিলস সহ চট্টগ্রামের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা সকাল থেকে শুরু করেন আমরণ অনশন কর্মসূচি। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ব্যানারে পাটকল শ্রমিকলীগ নেতাদেরও এই কর্মসূচিতে অবস্থান করতে দেখা যায়।

এএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!