‘রোটারী কভিড হিরো’ এওয়ার্ড পেলেন তানভীর শাহরিয়ার রিমন

করোনাকালে ‘কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করে সাহসী এবং মানবিক ভূমিকার জন্য আন্তর্জাতিক সংগঠন রোটারী ইন্টারন্যাশনালের কভিড হিরো এওয়ার্ড পেয়েছেন রোটারী ক্লাব অব অ্যারিস্টোক্রেটের সাবেক সভাপতি ও কর্পোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমন।

শুক্রবার (১৮ জুন) বিকালে রাজধানীর বনানীতে একটি পাচঁতারকা হোটেলে রোটারী ইন্টারন্যাশনালের পাবলিক ইমেজ কনফারেন্সে করোনাকালে যেসব রোটারিয়ান অসামান্য ভূমিকা পালন করেছেন তাদেরকে এই এওয়ার্ড ও সনদ প্রদান করা হয় । পিডিজি শওকত হোসাইন, পিডিজি সেলিম রেজা, পিডিজি এএফএল আলমগীর, পিডিজি এম জামালউদ্দীন, পিডিজি এফ এইচ আরিফ এই সম্মাননা তুলে দেন। এ সময় দুই শতাধিক রোটারিয়ান উপস্থিত ছিলেন ।

‘কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন কভিড পরিস্থিতির ভয়াবহ সময়ে ‘কানেক্ট দ্য ডটস’ নামে একটি ফেসবুকভিত্তিক অনলাইন শোর মাধ্যমে কভিড সচেতনতা ও দিকনির্দেশনামূলক দর্শকনন্দিত লাইভ শো চালু করেন। যার মোট ২৫টি পর্ব প্রচারিত হয়।

চট্টগ্রাম ফিল্ড হসপিটালের জন্য ফান্ড রাইজিং লাইভ প্রোগ্রামটির থেকে সংগৃহিত অর্থ থেকে দুটি হাই ফ্লো নাসাল ক্যানোলা (তৎকালীন মূল্য সাড়ে ১৩ লাখ টাকা), এক লাখ টাকার একটি অক্সিজেন কনসেনট্রেটর এবং নগদ অর্থ হস্তান্তর করা হয় ফিল্ড হসপিটালকে।

গেল বছর করোনাকালে বন্যার্তদের সাহায্যার্থে জনপ্রিয় গায়ক ইমরানের উকুলেলে বাদ্যযন্ত্র অনলাইনে নিলামে তোলে কানেক্ট দ্য ডটস। সেই অনুষ্ঠান থেকে প্রাপ্ত সহায়তা থেকে পরবর্তীতে ৩২টি জেলায় ২৫ লাখ টাকার ত্রাণ সহযোগিতা পৌঁছে দেয় মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন, মেইড ইন বাংলাদেশ এবং কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন।

মানুষকে যুক্ত করার এই প্ল্যাটফর্মটি পরবর্তীতে একটি সেবামূলক ফাউন্ডেশনে রূপ নেয়। কভিডকালীন মা ও শিশু হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর প্রদান, সিএমপি-বিদ্যানন্দ হসপিটালে জরুরি ওষুধ সরবরাহ, অক্সিজেন সিলিন্ডার ব্যাংক তৈরি করে বিনামূল্যে কভিড রোগীদের সরবরাহ করা, বিনামূল্যে মাস্ক বিতরণ, সিএমপিকে দুই দফায় ৫০ হাজার পিস মাস্ক প্রদান, কভিডকালীন যেসকল মেধাবী ছাত্র ছাত্রীর পড়াশোনা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয় এরকম দশজন ছাত্র-ছাত্রীর জন্য দীর্ঘমেয়াদী বৃত্তি চালু করা, নিম্নমধ্যবিত্তদের জন্য এক সপ্তাহের খাবার বিতরণসহ নানা সেবামূলক কাজ করে ফাউন্ডেশনটি ।

রোটারীর এই সম্মানজনক এওয়ার্ড পেয়ে তানভীর শাহরিয়ার রিমন বলেন, এওয়ার্ডটি কল্যাণের সংগ্রামে বুক চিতিয়ে দাঁড়ানো সকল ভলানটিয়ারদের উৎসর্গ করছি। তিনি রোটারী ইন্টারন্যাশনালকে এই স্বীকৃতির জন্য কৃতজ্ঞতা জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!