রোজার শেষ দিনেও নগরীতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ অভিযান

ঈদের আগেরদিনও সমানতালে চলছে জেলা প্রশাসনের বাজার মনিটরিং কার্যক্রম। মঙ্গলবার (৪ জুন) সকালে নগরীর কাজির দেউড়ি বাজার, অক্সিজেন কাঁচাবাজার ও চান্দগাও আবাসিক এলাকার বিভিন্ন মাংসের দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৬১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, কাজির দেউরি বাজারে কোন মাংসের দোকানে মূল্যতালিকা ছিলনা। অনেক দোকানে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে গরুর মাংস বিক্রির প্রমাণ পাওয়া যায়। অনেক ক্রেতার মোবাইল কোর্টের কাছে অতিরিক্ত মূল্যের অভিযোগ তুলে ধরেন।

অভিযানে দোকানদার মো. খোকনকে ৫ হাজার, কাশেম আলীকে ১০ হাজার, জালালউদ্দিনকে ৫ হাজার, মো. হোসাইনকে ৫ হাজার, আনোয়ার হোসেনকে ৫ হাজার টাকা, ম্যানেজার আব্দুল খোকনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সকল মাংসের দোকানে মূল্যতালিকা টাঙ্গাতে বাধ্য করে এবং নির্ধারিত মূল্যে মাংস বিক্রি করার জন্য নির্দেশ দেন। ক্রেতাদের নিকট হতে আদায়কৃত অতিরিক্ত মূল্য ক্রেতাদের ফেরত দেয়া হয়।

অক্সিজেন বাজারে মাংসের দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করাও অতিরিক্ত মূল্যে মাংস বিক্রির অপরাধে মাংস বিক্রেতা ওবাইদুল হককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

চান্দগাও আবাসিক এলাকা বাজারে অভিযানে অতিরিক্ত মূল্যে মাংস বিক্রির দায়ে আব্দুল গফুরকে ১ হাজার টাকা, দিল মোহাম্মদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!