রেলে চূড়ান্ত নিয়োগ পেতে ২৬০ জনের উকিল নোটিশ

বাংলাদেশ রেলওয়ের দুটি পদে উত্তীর্ণ ২৬০ জনের নিয়োগ চূড়ান্ত করতে শেষ পর্যন্ত আইনি নোটিশ পাঠানো হলো নিয়োগ কমিটির বর্তমান আহ্বায়ককে।

জানা যায়, ২০১৩ সালে গেটকিপার ও পোর্টার পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ রেলওয়ে। এই নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় দায়িত্ব দেওয়া হয় রেলওয়ে পশ্চিমাঞ্চলের (রাজশাহী) মহাব্যবস্থাপককে। নিয়োগ পরীক্ষায় ১৬৯ জন গেটকিপার ও ৯১ জন পোর্টারের পদে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হন। কিন্তু তাদের তালিখা প্রকাশের আগেই ১৯৮৫ সালের নিয়োগ বিধি বাতিল করেন হাইকোর্ট। এরপর ২০২০ সালের নতুন নিয়োগ বিধি অনুযায়ী ওই তালিকা প্রকাশে রেলপথ মন্ত্রণালয়ের জরুরি বৈঠকে সিদ্ধান্ত হয়।

গত ১৫ মার্চ নিয়োগ তালিকার প্রকাশের জন্য উপসচিব তৌফিক ইমাম স্বাক্ষরিত একটি চিঠি রেলপথ মন্ত্রণালয় থেকে দেওয়া হয় নিয়োগ কমিটির আহ্বায়ক ও বর্তমান মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) অসীম কুমার তালুকদারকে।

এরপর সোমবার (১৬ মে) চূড়ান্ত প্রার্থীদের পক্ষে আইনজীবী মো. রোনাউল ইসলাম আইনি নোটিশ পাঠান মহাব্যবস্থাপক বরাবরে।

নিয়োগ চূড়ান্ত কমিটি বর্তমান আহ্বায়ক ও মহাব্যবস্হাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কার্যক্রম চলমান। তবে পুরাতন ও নতুন নিয়োগবিধির কারণে একেকজনের একেক রকম ব্যাখ্যার কারণে দেরি হচ্ছে। শীঘ্রই উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হবে।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!