রেলের সেই নাসির পাকশীতে, একযোগে বদলি আরও ৮ জন

বদলি আতংক ছড়িয়ে পড়েছে রেলওয়ে পূর্বাঞ্চলে। একের পর এক বদলির আদেশ আসছে রেলওয়ে ভবন থেকে। গত বছরের শেষের দিকে ১৭ ডিসেম্বর একযোগে বদলি করা হয়েছিল ১৯ কর্মকর্তাকে।

এবার ২৬ দিনের মাথায় আরেকটি বদলির আদেশ এসেছে রেলওয়ে পূর্বাঞ্চলে। বদলি করা হয়েছে ৯ কর্মকর্তাকে। তবে এরমধ্যে দুই জনকে পদায়নও করা হয়েছে বলে জানা যায়।

৯ জানুয়ারি (বৃহস্পতিবার) রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব মো. আবদুর রহিম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলি আদেশ দেওয়া হয়েছে। আদেশে ৯ জনের মধ্যে ২ জনের পদায়ন ও বাকি ৭ জনকে বদলি করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, সিনিয়র ট্রেনিং অফিসার জোবেদা আক্তারকে পূর্বাঞ্চলের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) হিসেবে বদলি করা হয়েছে। বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেনকে রাজশাহী ওয়েলফেয়ার অফিসের পশ্চিম জোনে, ডেপুটি সিসিএম পশ্চিম জোনের ফুয়াদ হোসেন আনন্দকে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (পাকশীতে), পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (পাকশী), সহকারী ট্রাফিক এসিও তারেক মোহাম্মদ ইমরানকে সহকারী ট্রাফিক (এসিও) পূর্বাঞ্চল, এসিসিএম চট্টগ্রাম খলিলুর রহমানকে সিলেট স্টেশন ম্যানেজার, চট্টগ্রাম (এসিও) রতন কুমারকে চট্টগ্রাম স্টেশন ম্যানেজার হিসেবে বদলি করা হয়েছে।

পদোন্নতি পাওয়া দুই কর্মকর্তা হলেন ওমর ফারুক ও আবুল কাসেম।

অতিরিক্ত বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. ওমর ফারুককে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা হিসেবে এবং ট্রেনিং অফিসার আবুল কাসেমকে সিনিয়র ট্রেনিং অফিসার হিসেবে বদলি করা হয়েছে।

বুধবার চট্টগ্রামের প্রতিদিনে পূর্বাঞ্চলে বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে নিয়ে গার্ড ট্রেনিংয়ে ঘুষ ও অনিয়মের একটি সংবাদ প্রকাশিত হয়। সেই নাসির উদ্দিনকে চট্টগ্রাম থেকে পাকশী বদলী করা হয়েছে।

জেএস/এসএইচ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!