রেলের দুর্নীতিতে হাত দিয়ে ওএসডি হলেন সচিব মাহবুব কবির মিলন

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলনকে অফিসার ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এ আদেশ দেওয়া হয়।

এতে বলা হয়েছে, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবিরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ন্যস্ত করা হলো।

জাতীয় পরিচয়পত্র ছাড়া ট্রেনের টিকিট কেনা যাবে না,’ সম্প্রতি এমন একটি নিয়মের প্রবর্তন করতে যাচ্ছিলেন মাহবুব কবির মিলন। বিশেষ করে রেলের বেশকিছু সিদ্ধান্ত সফল হলেও হঠাৎকরে রেল কর্মচারীদের পাস বাতিল করে তা অনলাইন টিকিট সিস্টেমের ঘোষণায় ফুঁসে ওঠে রেলকর্মচারীরা। অনেকের ধারণা এই ইস্যুতে তাকে ওএসডি করা হয়েছে।

জানা গেছে, অনলাইন টিকিট সিস্টেম পদ্ধতি নিয়ে কয়েকজন উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিরোধ দেখা দেওয়ায় এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে অন্য একটি সূত্র বলছে, দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে ফেসবুক লাইভে এসে ৩ মাসে দুনীতিমুক্ত করার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রীর কাছে সুযোগ চাওয়ার বিষয়টি ভালোভাবে গ্রহণ করেনি সরকারের শীর্ষ মহল।

উল্লেখ্য, গত ২৫ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান পদ থেকে মো. মাহবুব কবির মিলনকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে থেকে হোটেল-রেস্তোরাঁ থেকে শুরু করে সর্বত্র ভেজাল খাদ্য উৎপাদন ও বিপণন বন্ধে জোরালো ভূমিকা রেখে বেশ প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। তবে সেখান থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।

জেএস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!