রেলের জায়গার চাঁদা না পেয়ে চারজনকে কোপাল সন্ত্রাসীরা

দখল করা রেলের জায়গার চাঁদা না পেয়ে চট্টগ্রামের খুলশী সেগুন বাগান এলাকায় একটি বসতঘরে হামলা ও ভাংচুর চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের বাধা দিলে চারজনকে কুপিয়ে রক্তাক্ত করে তারা।

রোববার (২৭ জুলাই) বিকেলে থ্রিপিস মাঠের কর্ণারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই এলাকার মোহাম্মদ কাশেমের পুত্র মো. সোহেল (২৫), মরিয়ম (২০), সুমি আকতার (৩০) এবং বানু (৪৫)। ঘটনার পর সোহেল ও মরিয়মকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজন বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

আহত সুমি আকতার বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা রেলের জায়গায় অস্থায়ীভাবে বসবাস করে আসছি। রোববার বিকেলে শাহজান প্রকাশ কসাই শাহজান, জাহাঙ্গীর প্রকাশ কসাই জাহাঙ্গীর ও খালেকের নেতৃত্বে এক দল সন্ত্রাসী ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় আমাদের উপর হামলা চালিয়ে বসতঘর ভাংচুর করা হয়। এসময় হামলার প্রতিবাদ করায় আমাদের পরিবারের ৪ জনকে কুপিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা।

তিনি বলেন, এসব সন্ত্রাসীদের মূল মদদদাতা রেল কর্মচারি শাহজাহান প্রকাশ গাজী শাহজাহান। তার নেতৃত্বে রেলের জায়গা দখল করে এসব অপকর্ম চালানো হচ্ছে। গত রমজানে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন রেলের কর্মচারি শাহজাহান প্রকাশ গাজী শাহজাহান। এ ঘটনায় আমি খুলশী থানায় একটি অভিযোগ দায়ের করি তার বিরুদ্ধে। এর জেরে আমাদের উপর এই হামলা চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন বলেন, গতকাল (রোববার) বিকেলে সেগুন বাগান এলাকায় হামলার ঘটনায় আহত অবস্থায় সোহেল ও মরিয়ম নামে দুজনকে হাসপাতালে জরুরি বিভাগে আনা ভর্তি করা হয়েছে। পরে দুজনকে ২৮ নম্বর ওয়ার্ডে পাঠানো করা হয়।

এ বিষয়ে খুলশী থানার এসআই ও তদন্ত কর্মকর্তা খাজা এনাম বলেন, ‘রোববার সেগুন বাগান এলাকায় মারামারি ঘটনায় সেখানে সরেজমিনে গিয়ে দুজনকে আটক করে কোর্টে চালান দেওয়া হয়েছে। এ ঘটনায় ভূক্তভোগীদের পক্ষে কোনও অভিযোগ হাতে পাইনি। পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!