রেলের চাঁদাবাজ সেই হেলালের বিরুদ্ধে ‘চুরি’র মামলা নিল খুলশী থানা

চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভকে মারধর করে মোবাইল ছিনতাই করে নিয়ে যাওয়া সেই হেলালের বিরুদ্ধে চুরির মামলা নিয়েছে খুলশী থানা পুলিশ।

বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে জাহাঙ্গীর শুভর অভিযোগের প্রেক্ষিতে এই মামলা রেকর্ড করে খুলশী থানা পুলিশ।

দণ্ডবিধির ১৪৩, ৩২৩, ৩৭৯ ও ৫০৬(২) ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে বলে খুলশী থানা সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

এর মধ্যে ৩৭৯ নম্বর ধারাটি চুরির অপরাধ সম্পর্কিত। বাকি ধারাগুলো স্বেচ্ছায় আঘাত ও হুমকি প্রদর্শনের অপরাধ সম্পর্কিত।

বুধবার (১ ডিসেম্বর) সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের খুলশী থানাধীন রেলওয়ে ডিআরএম অফিসের সামনে চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভর ওপর হামলা চালায় রেলওয়ের ত্রাস মো. হেলাল ও তার অনুগত সন্ত্রাসীরা। এ সময় জাহাঙ্গীর শুভর মোবাইল ফোনও ছিনতাই করে নিয়ে যায় তারা।

এর ৮ দিন আগে ২২ নভেম্বর রেলওয়ে সরঞ্জাম নিয়ন্ত্রণ কার্যালয়ে জাহাঙ্গীর শুভকে হত্যার হুমকি দিয়েছিল এই হেলাল। সেই ঘটনায় খুলশী থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন জাহাঙ্গীর শুভ। জিডি করেও হামলার হাত থেকে রেহাই মিললো না তার।

হামলার শিকার চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভ বলেন, ‘সংবাদ সংগ্রহের কাজে রেলওয়ে ডিআরএম অফিসে গেলে হেলাল ও তার ৪ জন সহযোগী আমার উপর অতর্কিত হামলা চালায়। এ সময় হেলাল আমার মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে নেয়। এতে বিভিন্ন সংবাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য ছিল। পরে আমি দৌড়ে গিয়ে ডিআরএম এর পিএস এর অফিসে ঢুকে গেলে তারা সেখানে গিয়েও আমাকে মারধরের চেষ্টা করে৷ এসময় লোকজন জড়ো হলে তারা পালিয়ে যায়।’

হামলায় আহত হওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর সেদিন বিকেলেই খুলশী থানায় এই ঘটনায় একটি এজাহার জমা দিয়েছিলেন জাহাঙ্গীর শুভ। পরে সেদিন রাতে জাহাঙ্গীর শুভর অভিযোগটি মামলা হিসেব নথিভুক্ত করা হয়।

খুলশী থানার উপ পরিদর্শক খাজা এনাম এলাহীকে মামলাটি তদন্তভার দেওয়া হয়েছে।

একসময়ের ছিঁচকে চোর থেকে চাঁদাবাজ হয়ে ওঠা হেলাল দীর্ঘদিন ধরেই নিজেকে আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে কিছু ঠিকাদারের সহযোগী হিসেবে রেলের ঠিকাদারি নিয়ন্ত্রণের চেষ্টা করে আসছেন। তার বিরুদ্ধে ছিনতাই, হত্যা, চাঁদাবাজিসহ অনেক মামলা ও অভিযোগ রয়েছে। এসব মামলায় হেলাল জেলও খেটেছেন বহুবার।

অন্যদিকে জাহাঙ্গীর শুভ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন অনিয়ম নিয়ে দীর্ঘদিন ধরেই টানা প্রতিবেদন করে আসছেন। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন অনিয়ম নিয়ে জাহাঙ্গীর শুভর অসংখ্য আলোচিত প্রতিবেদন চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত হয়েছে।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!