রেলের অগ্রিম টিকিট : আজ প্রথম দিনে দেওয়া হচ্ছে ১ জুলাইয়ের টিকিট : বরাদ্ধ ৭ হাজার

রাজীব সেন প্রিন্স, বিশেষ প্রতিনিধি ::

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা সহজ করতে চট্টগ্রাম রেলস্টেশনেও আজ থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। আজ প্রথম দিনে দেওয়া হবে প্রায় ৭ হাজার টিকেট। বুধবার সকাল আটটা থেtiketকে শুরু হয় অগ্রিম এ টিকেট বিক্রি।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো.আবদুল হাই আজ সকালে টিকিট বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় রেলওয়ের পূবাঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

প্রথম দিনে বিক্রি হচ্ছে ১ জুলাই যাত্রার টিকিট। ২ জুলাইয়ের টিকিট বিক্রি হবে ২৩ জুন (বৃহস্পতিবার)। একইভাবে ৩, ৪ ও ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৬ জুন। একইভাবে ৪ জুলাই ৮ জুলাই’র ফিরতি টিকেট দেওয়া হবে।  ৫ জুলাই ৯, ৬ জুলাই ১০, ৭ জুলাই ১১ ও ৮ জুলাই ১২ জুলাই’র টিকেট দেওয়া হবে।

tic

অন্যান্য বছর ঈদের পাঁচদিন আগে থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হলেও এবার ঈদযাত্রার ১০ দিন আগে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলো। একজন যাত্রী এক সঙ্গে ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন। ঘরমুখো মানুষের যাত্রীসেবা নিশ্চিত করতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

সকালে চট্টগ্রাম রেলওয়ে নতুন ষ্টেশনে গিয়ে দেখা যায়, ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। রেল পুলিশ, আমর্ড পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বিশেষ এই নিরাপত্তা বাহিনী গড়ে তোলা হয়েছে। ফলে এখন পর্যন্ত টিকেট প্রত্যাশীদের তেমন অভিযোগ পাওয়া যায়নি।

 

অগ্রিম টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা যায়, অনেকেই গতকাল মঙ্গলবার রাতে অবস্থান নিয়েছে চট্টগ্রাম রেলষ্টেশনে। টিকিট যাতে কোনোভাবেই হাতছাড়া না হয়, সে জন্য তাঁরা রাতভর স্টেশনে অবস্থান করেছেন। তবে প্রথম দিনে কোন ঝামেলা ছাড়াই প্রত্যাশিত টিকিট হাতে পেয়ে মহাখুশি অনেকেই। altaf-5-copy-762x525

কোনো রকম ঝামেলা ছাড়াই প্রত্যেকে কাঙ্ক্ষিত টিকিট সংগ্রহ করতে পারছেন বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো.আবদুল হাই। সকাল সোয়া আটটায় স্টেশনে আজ থেকে শুরু হওয়া রেলের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম উদ্বোধন করে এমন কথা বলেন তিনি।

 

তিনি বলেন, ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্ন বাড়ি যেতে পারে তাই অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে।  কাউন্টার থেকে যাত্রীরা খুব সহজেই টিকে নিতে পারবেন। যাত্রীরা যাতে সর্বোচ্চ সেবা পান সে ব্যাপারে দৃষ্টি রেখে টিকেট বিক্রিতে সকল প্রকার অনিয়ম বন্ধে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। এছাড়া টিকেট কালোবাজারির বিষয়ে তিনি বলেন, কালোবাজরি ঠেকাতে আমরা সতর্ক আছি। বিষয়টি নজরদারিতে রয়েছে।  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ ব্যাপারে সচেষ্ট আছেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!