রেলওয়ে পূর্বাঞ্চলে ঠিকাদারদের দরপত্র কিনতে দিচ্ছে না লিমন গ্রুপ

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মচারীদের গ্রীষ্মকালীন পোষাক তৈরীর কাজের দরপত্র আহবান করা হয়েছে গত ২ মার্চ। গত সাত দিনে মাত্র কয়েকজন ঠিকাদার এই দরপত্র কিনতে পেরেছেন। অভিযোগ উঠেছে, পছন্দের ঠিকাদার না হলে কথিত যুবলীগ নেতা সাইফুল আলম লিমনের অনুসারীরা দরপত্র কিনতে বাধা দিচ্ছেন।

সোমবার (৮ মার্চ) দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে, লিমনের অনুসারী সুমন দরপত্র কক্ষে বসে আছেন। তার কারণে অনেক ঠিকাদারই দরপত্র কিনতে পারছেন না৷

২ মার্চ থেকে ১০ মার্চ দরপত্র কিনার সুযোগ রয়েছে। ৮ মার্চ পর্যন্ত এসএমএস কর্পোরেশন, আহম্মেদ এন্টারপ্রাইজ, মেসার্স আরএমআর এন্টারপ্রাইজসহ কয়েকটি প্রতিষ্ঠান ছাড়া কেউ দরপত্র কিনতে পারেনি।

জানা গেছে, চট্টগ্রামের পাহাড়তলীতে অবস্থিত রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বানিজ্যিক কার্যালয়ে বিভাগীয় পরিবহন কর্মচারীদের গ্রীষ্মকালীন পোষাক তৈরি করতে ১৫ লাখ ১৫ হাজার টাকার দরপত্র আহবান করা হয়।

অভিযোগ উঠেছে, লিমন গ্রুপের লোকজন এই দরপত্র কিনতে ঠিকাদারদের বাধা দিচ্ছেন। আগামী ১০ মার্চ এই দরপত্র কেনার শেষ সময়। দরপত্র জমা দিতে হবে ১১ মার্চ।

তবে সাইফুল ইসলাম লিমন বিষয়টি অস্বীকার করে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সুমন নামে কাউকে চেনেন না। দরপত্রে কিনতে বাঁধার সঙ্গে তিনি সম্পৃক্ত নন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ঠিকাদার জানান, লিমন গ্রুপ পরিচয় দিয়ে তাদের দরপত্র কিনতে বাধা দেয় কিছু ব্যক্তি। এ বিষয়টি তারা বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তাকে অবহিত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা আনসার আলী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমাকে অনেকে ফোন করে দরপত্র কিনতে বাধাপ্রাপ্ত হয়েছে বলে অভিযোগ করেছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করবো।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!