রেলওয়ে স্পেয়ার্স অ্যান্ড এক্সেসরিজ অ্যাসোসিয়েশনের নির্বাচন শনিবার

রেলওয়ে স্পেয়ার্স অ্যান্ড এক্সেসরিজ সাপ্লাইয়ার্স অ্যঅসোসিয়েশনের নির্বাচন শনিবার (৫ নভেম্বর)। এ উপলক্ষে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা, দিচ্ছেন নানান আশ্বাসও।

পুরো বাংলাদেশের রেলওয়ে ঠিকাদারদের এই সংগঠনে ১১ জনকে পরিচালক পদে ভোট দিয়ে নির্বাচিত করবেন ভোটাররা। এবারের নির্বাচনে পরিচালক পদে প্রার্থী হয়েছেন ১৮ জন। এছাড়া নির্বাচিত ১১ পরিচালকের মধ্য থেকে ভোটের মাধ্যমে ১ জন সভাপতি, ২ জন সহ-সভাপতি ও ১ জন কোষাধ্যক্ষ নির্বাচিত হবেন।

শনিবার হালিশহরের পোর্ট কানেকটিং রোডের ‘প্রিন্স অব চিটাগং’ কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

এবারের নির্বাচনে পরিচালক পদে প্রার্থী হয়েছেন ফেরদৌস হুদা চৌধুরী, জাকির হোসেন, গোলাম আজম, ইকবাল মোর্শেদ, আকবর হোসেন, এনায়েত কবির, মাসুদ হোসেন, সুজন কুমার দত্ত, মইনুল আহসান রাসেল, দেলোয়ার হোসেন কিরন, জাফর ইকবাল, চৌধুরী শরাফত করিম কাওসার, গোলাম কিবরিয়া জগলু, আসলাম হোসেন, মো. শাহিন হোসেন, দীলিপ কুমার দাশ, ফারুক ই-মন্জুর এবং সাব্বির আহম্মেদ।

রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে মোট ভোটার সংখ্যা ৩১২ জন হলেও নানা কারণে ১১ জন সদস্যের নাম তালিকা থেকে বাদ পড়েছে। সেই হিসেবে ৩০১ জন ভোটার ভোট দেবেন নির্বাচনে।

দুই বছর পর পর অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হলেও ঠিকাদারদের অভিযোগও রয়েছে প্রচুর।

জানা গেছে, পরিচালক পদে নির্বাচনের পর ফেরদৌস হুদা চৌধুরী, ইকবাল মোর্শেদ, গোলাম আজম, আসলাম হোসেন সভাপতি পদপ্রার্থী হবেন।

তবে ১৮ জন পরিচালকের মধ্যে এই প্রথম নির্বাচনে পাঁচ নতুন প্রার্থী হলেও চৌধুরী শরাফত করিম কাওসার, শাহিন হোসেন, সাব্বির আহম্মেদ চমক দেখাতে পারেন বলে মনে করছেন ভোটাররা।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!